বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

প্রধান শিক্ষককে মারধর ও বরখাস্তের ঘটনায় গোপালগঞ্জে প্রতিবাদ সমাবেশ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ২২:২৭

গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাথি মারাসহ দু'দফায় মারধর এবং বরখাস্তের ঘটনায় বিক্ষোভ সমাবেশ করা হয়েছেগোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে লাথি মারাসহ দু'দফায় মারধর এবং বরখাস্তের ঘটনায় মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আজ সকাল ১০টায় গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশে অংশ নেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটির নেতৃবৃন্দরা। 

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ওই সহকারী শিক্ষা অফিসার শুধু একজন শিক্ষককে লাথি মারেননি। তিনি বিশ্বের সমস্ত শিক্ষকের বুকে লাথি মেরেছেন। এমন জঘন্য ঘটনা ঘটানোর পরও পরিকল্পিতভাবে প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে উল্টো বরখাস্ত করা হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বরখাস্তের আদেশ প্রত্যাহার এবং সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারে বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা না নেওয়া হলে সারা দেশের শিক্ষকদের নিয়ে আরও কঠোর আন্দোলন করা হবে। 

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি আছমা খানমের সভাপতিত্বে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় কমিটির উপমহিলা সম্পাদক মোছা খাদিজা বেগম, গোপালগঞ্জ জেলা শাখার দপ্তর সম্পাদক আসাদুজ্জামান, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান, শিক্ষক ফরিদা ইয়াসমিন মিশরী প্রমুখ। 

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর বিকেল সোয়া ৪টার দিকে ২৮ নম্বর উরফি বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে স্কুলের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে লাথি মারেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার গৌতম কুমার রায়। পরে ৫ অক্টোবর সকালে প্রধান শিক্ষক বিদ্যালয়ে গেলে ম্যানেজিং কমিটির সভাপতি, এলাকার সাবেক চেয়ারম্যান মো. মহিদুল আলম মাহাত্তাব খানের লোকজন তাঁকে ডেকে নিয়ে দ্বিতীয় দফায় গালিগালাজ ও মারধর করেন। এ ঘটনার পর থেকে মনোজ কান্তি বিশ্বাস গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভর্তিচ্ছুদের জন্য পটিয়া থেকে চবি ক্যাম্পাসে ফ্রি বাস সার্ভিস

    বাজিতপুরে ভোটের আগেই চেয়ারম্যান আ. লীগের ৩ প্রার্থী

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়ন প্রত্যাশী উপজেলা আ. লীগ সভাপতিসহ ৫ জন

    পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেছে ফেরি শাহ আমানত

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    অচলাবস্থায় পড়ে আছে ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি  

    বাংলাদেশকে ‘বিপজ্জনক’ বলছেন বাটলার 

    আগৈলঝাড়ায় ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ 

    ভারতীয় সীমান্ত থেকে বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার 

    ভর্তিচ্ছুদের জন্য পটিয়া থেকে চবি ক্যাম্পাসে ফ্রি বাস সার্ভিস

    প্রতিপক্ষ কে তা না ভেবে স্বাভাবিক খেলাটা খেলুক