মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

নিউইয়র্কে ১৭ পূজামণ্ডপে দুর্গা উৎসব শুরু

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ২২:০০

নিউইয়র্কে ১৭টি পূজামণ্ডপে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। ছবি: আজকের পত্রিকা নিউইয়র্কে ১৭টি পূজামণ্ডপে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত চলবে এ উৎসব। নিউইয়র্কের পূজামণ্ডপগুলো প্রতিদিন সকাল ১০টা থেকে ভক্তদের জন্য উন্মুক্ত হয় এবং বন্ধ হয় মধ্যরাতের পর। সর্বজনীন এই উৎসবে সব ধর্মের মানুষকে অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে। 

জ্যাকসন হাইটস অঞ্চলের একমাত্র স্থায়ী মন্দির ওম শক্তি। এ মন্দিরের সভাপতি গৌরাঙ্গ রায় বলেন, স্থানীয় সময় গতকাল সোমবার থেকে শুরু হওয়া পাঁচ দিনের এই পূজায় অন্তত ২০ হাজার মানুষের সমাগম ঘটবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঠাকুর চণ্ডী উপনিষদ ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে মন্ত্র পাঠ করে পূজা করেন। তারপর ভক্তবৃন্দ অঞ্জলি দেন। 

গৌরাঙ্গ রায় আরও বলেন, সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত চলে সন্ধ্যা আরতি। এর পর মধ্যরাত পর্যন্ত নাচ-গান সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুরে পূজা শেষ হলে শুরু হয় প্রসাদ বিতরণ, চলে মধ্যরাত পর্যন্ত। সব ধর্মবর্ণের মানুষ এ প্রসাদ গ্রহণ করেন। 

সাংস্কৃতিক সংগঠক গোপাল সান্যাল বলেন, শারদীয়া দুর্গাপূজা সর্বজনীন উৎসবে রূপ নিয়েছে। পূজা এলেই ধর্মবর্ণ নির্বিশেষে বাঙালি মেতে ওঠে এক উৎসব আমেজে। এই প্রাণবন্ত আমেজ সব মানুষের মধ্যে শান্তির বার্তা বয়ে আনুক। পৃথিবীর তাবৎ দানবিক, আসুরিক, জঙ্গিবাদ, মৌলবাদ ও সন্ত্রাসী আগ্রাসন শক্তির বিনাশ ঘটুক। উৎসারিত হোক, ধর্ম যার যার উৎসব সবার। 

নিউইয়র্কের উল্লেখযোগ্য পূজামণ্ডপের মধ্যে আছে সর্বজনীন পূজা উদ্‌যাপন পরিষদ ইউএসএ ইনক, শ্রীকৃষ্ণ ভক্ত সংঘ ইউএসএ, উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ সংঘ, আমেরিকান বাঙালি হিন্দু ফাউন্ডেশন, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, হরিচাঁদ-গুরুচাঁদ আন্তর্জাতিক মতুয়া মিশন, বাংলাদেশ সেবা সংঘ, শ্রী শ্রী রাধামাধব মন্দির, মহামায়া মন্দির ও সত্যনারায়ণ পূজা মণ্ডপ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বাংলাদেশের সহিংসতায় পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের উদ্বেগ

    করোনায় যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের মৃত্যু

    মাধ্যমিকে ফিরছে আফগান নারীরা

    ব্রিটিশ এমপি খুনে কি কাতার যোগ

    মেয়র আতিকুলের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

    দুই মাস আগে মা হওয়া গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার 

    মামলার ভয় দেখিয়ে চিকিৎসক খালুর ৯৫ লাখ টাকা আত্মসাৎ

    নন্দীগ্রামে বৃদ্ধি পাচ্ছে পরিবেশ বিপর্যয়কারী ইউক্যালিপটাস গাছের উৎপাদন ও বিপণন

    করোনার টিকা কি বাধ্যতামূলক হওয়া উচিত

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের