বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

এখন প্রতীকী মেয়র হয়েছি, আগামীতে প্রধানমন্ত্রী হতে চাই

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ২১:৪৮

এক ঘণ্টার জন্য ফেনী পৌরসভার প্রতীকী মেয়র হয়েছে মাহবুবা তাবাসুম ইমা। ছবি: আজকের পত্রিকা নারীর প্রতি সহিংসতা রোধে, নারীবান্ধব পৌরসভা হিসেবে গড়ে তুলতে এবং নারীর উন্নয়নে কাজ করতে এক ঘণ্টার জন্য ফেনী পৌরসভার প্রতীকী মেয়র হয়েছে মাহবুবা তাবাসুম ইমা নামের দ্বাদশ শ্রেণির এক ছাত্রী। গতকাল সোমবার সন্ধ্যায় ফেনী পৌরসভার মিলনায়তন কক্ষে এক ঘণ্টার জন্য ওই ছাত্রী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়। 

এ বিষয়ে প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম বলেন, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রান্সফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে পৌরসভার ১৮টি ওয়ার্ডকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে প্রতীকী মেয়র হিসেবে সুপারিশমালা তুলে ধরে ইমা। একই সঙ্গে এক ঘণ্টায় মেয়র হিসেবে বিভিন্ন কাজ করার পাশাপাশি তদারকিও করেন। 

এক ঘণ্টার জন্য দায়িত্ব বুঝে নিয়ে ইমা জানান, ৯২৮ বর্গ কিলোমিটারের ফেনী জেলাকে বাল্যবিয়ে মুক্ত করা হবে। পৌরসভার প্রতিটি বিদ্যালয়ে প্রবেশের পথকে ইভটিজিংমুক্ত করা হবে। স্কুলগুলোর সামনে থাকা ইভটিজারদের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে শাস্তির ব্যবস্থা করা হবে। 
 
মাহবুবা তাবাসুম ইমা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি এখন প্রতীকী মেয়র হয়েছি। আগামীতে আমি দেশের প্রধানমন্ত্রী হতে চাই। প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করব। দেশকে বাল্যবিয়ে, শিশু নির্যাতন ও ধর্ষক মুক্ত করব। 

অনুষ্ঠানে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের সঙ্গে বাল্যবিয়ে, নারী নির্যাতনসহ নারী প্রতি সব ধরনের সহিংসতা রোধে আলোচনা করা হয়। এ সময় প্রতীকী চেয়ারম্যানের দেওয়া বিভিন্ন সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। তিনি ইমার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। 

এনসিটিএফর সাধারণ সম্পাদক মোহাইমিনুল ইসলাম জিপাত’র সভাপতিত্বে ও এনসিটিএফ’র জেলা স্বেচ্ছাসেবক তাসিন সোবহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন-সাংবাদিক আতিয়ার সজল, মাইনুল রাসেল, এনসিটিএফর ফেনী জেলা সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদ, প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম, এনসিটিএফর শিশু সাংবাদিক আদ্রিতা তাবাসসুম প্রমুখ। 

বিশেষ অতিথি ছিলেন-ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইয়া, এনসিটিএফর উপদেষ্টা ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান দারা, এনসিটিএফর উপদেষ্টা ইমন-উল-হক, এনসিটিএফর উপদেষ্টা ও দৈনিক মানবজমিন, বিডিনিউজের প্রতিনিধি নাজমুল হক শামীম। 

উল্লেখ্য, ইমা রাজধানীর উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। সে ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টের প্যানেল ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করছে। এ ছাড়া সে ন্যাশনাল চিলড্রেন ট্রান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার সাবেক শিশু গবেষক ও চাইল্ড পার্লামেন্ট মেম্বার। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    তিতাসের কড়িকান্দি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুরাদ

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    পটিয়ার ইউনুস হত্যা মামলার ৩ আসামি আটক

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    তিতাসের কড়িকান্দি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুরাদ

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    অবশেষে জামিন পেলেন আরিয়ান খান

    পটিয়ার ইউনুস হত্যা মামলার ৩ আসামি আটক

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল