মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

বুড়িচংয়ে ধানখেত থেকে ৬ ফুট লম্বা অজগর উদ্ধার

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ২০:২৫

উদ্ধার হওয়া অজগর সাপ। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার বুড়িচং উপজেলার ভবেরমূড়া এলাকার একটি ধান খেত থেকে সোমবার সন্ধ্যায় ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। পরে রাত সাড়ে ১১টায় সাপটিকে রাজেশপুর ইকোপার্কে অবমুক্ত করা হয়। 

স্থানীয় যুবক নাসির ও রুবেল বলেন, ‘আমরা সন্ধ্যার আগে ধানি জমিতে একটি হাঁসের ডানা জাপটানো ও চিৎকার শুনে এগিয়ে যাই। পরে দেখতে পাই একটি অজগর হাঁসটিকে গিলে খাচ্ছে। মানুষের উপস্থিতি টের পেয়ে অজগরটি পাশের পুকুরে নেমে পড়ে। পরে কৌশলে সাপটিকে ধরে নিয়ে আসি।’ 

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টায় খবর পেয়ে আমরা অজগর সাপটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। রাতেই বন বিভাগের কাছে হস্তান্তর করেছি। 

বুড়িচং উপজেলা বন কর্মকর্তা এ. কে. এম লুৎফুল্লাহ বলেন, ‘অজগরটিকে যেখান থেকে উদ্ধার করা হয়েছে সেটি বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী এলাকা। ওই এলাকায় বন ও ছোট ছোট টিলা রয়েছে। আমরা ধারণা করছি খাবারের খোঁজে টিলা থেকে সাপটি লোকালয়ে চলে এসেছে। এটি একটি পূর্ণবয়স্ক সাপ, সাপটির ওজন ৩০ কেজি।’ 

শরীরে কোন আঘাতের চিহ্ন বা অসুস্থতা না থাকায় রাত সাড়ে ১১টায় কোটবারী বীজতলার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলে রাব্বি সরকার এর উপস্থিতিতে কুমিল্লা রাজেশপুর ইকোপার্কে সাপটিকে অবমুক্ত করা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আসছে মাংসল দেশি ব্রয়লার

    প্রতিশ্রুতি নয়, পদক্ষেপের আশায়

    দেশের কয়েক জায়গায় বৃষ্টি হতে পারে

    বিলীনের পথে ইউরোপের পাখি

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম