মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

কোথায়, কত টাকায় পাবেন বিশ্বকাপের জার্সি

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৯:৫৭

গতকাল ঢাকার একটি হোটেলে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন হয়। ছবি: বিসিবি ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুশফিকুর রহিম-লিটন দাসদের গায়ে জার্সি দেখে অনেকেই টাইম মেশিনে চড়ে ফিরে গেছেন ১৬-১৭ বছর আগের দিনগুলোতে। নস্টালজিয়া হতে হতে কারও চোখের পর্দায় ভেসে উঠেছিল কার্ডিফে অস্ট্রেলিয়া বদের সেই মহাকাব্যর ছবি। হবেই বা না কেন-প্রায় এমন নকশার জার্সি পরেই তো সেদিন মোহাম্মদ আশরাফুলরা স্তব্ধ করে দিয়েছিলেন রিকি পন্টিংদের।

২০০৪-২০০৫ সালের বাংলাদেশের সেই জার্সিকে নতুন রূপে ফিরিয়ে আনা হয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। গতকাল রাজধানীর একটি হোটেলে সেই জার্সি উন্মোচন করা হয়েছে। একই সঙ্গে অনুষ্ঠানে মাহমুদউল্লাহদের লাল–সবুজের অ্যাওয়ে জার্সিও উন্মোচন করা হয়। ক্রিকেটাররা যে জার্সি গায়ে জড়িয়ে মাঠ মাতাবেন, সেই জার্সি চাইলে পরতে পারেন আপনিও। 

১৩ অক্টোবর থেকে ভক্ত-সমর্থকেরা আড়ংয়ের আউটলেট থেকে জার্সিটি সংগ্রহ করতে পারবেন। বড়দের জার্সির দাম ১ হাজার ৪০০ টাকা। ছোটদের জার্সির দাম রাখা হয়েছে ১০০০ টাকা।

বাংলাদেশের জার্সি তৈরি করে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ। প্লাস্টিক বর্জ্য থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে। জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফ্যাব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। সামনে ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফ্যাব্রিক থেকে। যেটাতে বাতাস আসা যাওয়ার (এয়ার সার্কুলেশনের) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি। কাঁধের অংশ লালের আবহ আর পুরোটা জুড়ে সবুজ।

ব্র্যাক এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর তামারা হাসান আবেদ বলেছেন, ‘১৩ অক্টোবর থেকে আড়ংয়ের আউটলেটে জার্সি পাওয়া যাবে। ১১ অক্টোবর থেকে প্রি অর্ডার নেওয়া হবে। এ ছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যেও জার্সি পাওয়া যাবে। জাতীয় দলের জার্সি বিক্রি করে আয় হলে আমরা ব্র্যাকের উন্নয়নে ব্যয় করা হবে।’ 

জার্সি উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত পরিচালক আকরাম খান বলেন, ‘আমরা যখন খেলতাম তখন ব্যাট-বল নিয়েই শুধু ভাবতাম। তবে এখন ক্রিকেটারদের কাপড়চোপড়ও গুরুত্বপূর্ণ। সহনীয় জার্সি পরে খেলাটা খুবই জরুরি। এই জার্সিটা দেখামাত্রই মানুষ বুঝতে পারবে বাংলাদেশ দল।’ অনুষ্ঠানে ছিলেন না বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ‘মহাচাপের’ ম্যাচে ভুল করবে না বাংলাদেশ

    শ্রীলঙ্কার পরীক্ষা নিতে পারল না নামিবিয়া

    বিশ্বকাপে তামিম ছাড়া আরও একজনের খেলার কথা ছিল না

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু