বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

সামাজিক নিরাপত্তার অভাবেই বাল্যবিবাহ বাড়ছে

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৯:৩৩

প্রতীকী ছবি সাম্প্রতিক সময়ে দেশে ব্যাপকহারে বেড়েছে বাল্যবিবাহ। বিশেষ করে করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকায় বাল্যবিবাহের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এ থেকে রক্ষা পেতে হলে সবাইকে সচেতন হতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আজ মঙ্গলবার সকালে ভোলা জেলা পরিষদ সভা কক্ষে 'আমাদের প্রজন্ম, প্রযুক্তির প্রজন্ম' শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন বক্তারা। 

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন এই সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুশীলনের টিম ম্যানেজার মো. রফিকুল বাহার ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক আবু সালেহ্। সেমিনারে সভাপতিত্ব করেন দৌলতখান উপজেলার কিশোরী মুন্নী বেগম। এছাড়া আরও বক্তব্য রাখেন বোরহানউদ্দিন থানার নারী পুলিশ খালেদা বেগম, তজুমদ্দিন উপজেলার মোকলেছুর রহমান, পিন্টু আক্তার খালেদা প্রমুখ। 

অনুষ্ঠানে বিষয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় দৌলতখান বালিকা উচ্চ বিদ্যালয় ও দৌলতখান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে জারি গান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন ছিল। 

অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার। অনুষ্ঠানে বাংলাদেশে বাল্যবিবাহ প্রতিরোধ (সিইএমবি) প্রকল্পের আওতায় কারিগরি সহায়তা করে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও আর্থিক সহায়তা করে গ্লোবাল অ্যাফেয়ার্স। সেমিনারে ভোলা সদর উপজেলা ছাড়াও দৌলতখান, বোরহানউদ্দিন ও তজুমদ্দিন উপজেলার কিশোর-কিশোরী ও তাঁদের অভিবাবকরা অংশ নেয়।      

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রেম থেকে প্রতারণা, প্রেমিকের বন্ধুসহ গ্রেপ্তার ২ 

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্তের হার

    প্রেম থেকে প্রতারণা, প্রেমিকের বন্ধুসহ গ্রেপ্তার ২ 

    ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের মেয়াদ বাড়ল এক বছর 

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    তিতাসের কড়িকান্দি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুরাদ

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ