বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় ঘোষণা পিছিয়েছে

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৮:৪৮

প্রতীকী ছবি বনানী রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছে। আজ মঙ্গলবার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। 

কিন্তু ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসাম্মাৎ কামরুন্নাহার অসুস্থ জনিত কারণে ছুটিতে থাকায় রায় ঘোষণা করা হয়নি। পরে ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন আগামী ২৭ অক্টোবর রায়ের তারিখ ধার্য করেন।
 
আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ‘ই-মেকার্স’-এর কর্মকর্তা নাঈম আশরাফ ওরফে আবদুল হালিম, ঢাকার পিকাসো রেস্তোরাঁর মালিক রেগনাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাফিক এবং সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী এই মামলার আসামি। প্রত্যেক আসামিকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়েছিল।
 
গত ৩ অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের তারিখ ঘোষণা করেন ট্রাইব্যুনাল। ওই দিন মামলায় জামিনে থাকা পাঁচ আসামি জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। গত ৫ সেপ্টেম্বর এই মামলার যুক্তিতর্ক শুনানি শুরু হয়। ২২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয় মামলায়। ২০১৮ সালের ১৩ জুলাই পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এর আগে ১৯ জুন তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন ট্রাইব্যুনাল। একই বছরের ৮ জুন আদালতে পাঁচ আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়।
 
ধর্ষণের ঘটনার ৪০ দিন পর ২০১৮ সালের ৬মে বনানী থানায় পাঁচজনকে আসামি করে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন ধর্ষণের শিকার হওয়া একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মামলার এজাহারে বলা হয়, সাফাতের জন্মদিনের পার্টিতে অংশ নিতে গিয়ে ধর্ষণের শিকার হন তাঁরা। বনানীর দ্য রেইনট্রি হোটেলের দুটি কক্ষে আটকে রেখে তাঁদের ধর্ষণ করা হয়। ২০১৮ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদী এবং তাঁর বান্ধবী ও বন্ধু শাহরিয়ারকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন ও গালাগাল করে। বাদী ও তাঁর বান্ধবীকে পৃথক কক্ষে নিয়ে যায় আসামিরা। বাদীকে সাফাত আহমেদ ও তাঁর বান্ধবীকে নাঈম আশরাফ ধর্ষণ করেন। অন্যরা ধর্ষণে সহযোগিতা করেন। তদন্তকালীন এই মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে ধর্ষণের কথা স্বীকার করেন আসামিরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভর্তিচ্ছুদের জন্য পটিয়া থেকে চবি ক্যাম্পাসে ফ্রি বাস সার্ভিস

    বাজিতপুরে ভোটের আগেই চেয়ারম্যান আ.লীগের ৩ প্রার্থী

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়নপ্রত্যাশী উপজেলা আ.লীগ সভাপতিসহ ৫ জন

    পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেছে ফেরি শাহ আমানত

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট