বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

১৪ ক্যাঙারু হত্যার দায়ে শাস্তি পেতে যাচ্ছে ২ কিশোর

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৮:২২

১৪ ক্যাঙারু হত্যার দায়ে দুই কিশোর অভিযুক্ত। ছবি: টুইটার সিডনির দক্ষিণে একটি উপকূলীয় সৈকত শহরে ১৪ ক্যাঙারু হত্যার দায়ে দুই কিশোরকে অভিযুক্ত করেছে অস্ট্রেলিয়ার পুলিশ। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয়রা গত শনিবার বেটম্যানস বে'তে দুটি ভিন্ন রাস্তায় জবাই করা পশু দেখতে পায়। এ ঘটনায় তদন্ত শুরু করে পুলিশ। পরে গত সোমবার ১৭ বছর বয়সী দুই কিশোরকে গ্রেপ্তার করা হয়। 

নিউ সাউথ ওয়েলস পুলিশ বিবিসিকে বলেছে, 'ক্যাঙারুগুলো গাড়ির ধাক্কায় আঘাতপ্রাপ্ত হয়ে থাকতে পারে।' তবে ঠিক কী উদ্দেশ্যে ক্যাঙারুগুলোকে হত্যা করা হয়েছে এ বিষয়ে কোনো তথ্য জানায়নি পুলিশ। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ওই দুই কিশোরের বিরুদ্ধে প্রাণীকে মারধর এবং হত্যার অভিযোগ আনা হয়েছে। তাঁদের আগামী মাসে আদালতে হাজির করা হবে। নিউ সাউথ ওয়েলসের আইন অনুযায়ী, পশুর প্রতি নিষ্ঠুরতার জন্য কেউ দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ পাঁচ বছরের জেল এবং ২২ হাজার অস্ট্রেলীয় ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ টাকা) জরিমানা হতে পারে। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, হত্যার শিকার ক্যাঙারুগুলোর মধ্যে দুটি বাচ্চা ক্যাঙারুও ছিল। আহত বাকি ক্যাঙারুগুলোকে পরের দিন স্থানীয় এক বাসিন্দা দেখতে পান। 

ওয়াইল্ডলাইফ রেসকিউ সার্ভিস (ওয়্যারেস) বলেছে, 'গুরুতর আহত একটি ক্যাঙারুকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। প্রাণী হত্যার এই ঘটনা স্বেচ্ছাসেবক এবং স্থানীয় বাসিন্দাদের ব্যথিত করেছে।' 

উল্লেখ্য, প্রতি বছর অস্ট্রেলিয়ায় প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণের অন্তত ৫০ হাজার অভিযোগ আরএসপিসিএ তদন্ত করে। সাধারণত অস্ট্রেলিয়ার দক্ষিণ উপকূলে ক্যাঙারু মুক্তভাবে ঘুরে বেড়ায়।  

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    উত্তরাখন্ডে ভারী বৃষ্টির প্রভাবে নিহত বেড়ে ৩৪

    বাংলাদেশে বিজেপির ভূমিকা নিয়ে তদন্তের দাবি তৃণমূলের

    রাশিয়ায় এক দিনে করোনায় রেকর্ড মৃত্যু

    নারীশক্তিতেই আস্থা প্রিয়াঙ্কার

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি