বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

পদে না থেকেও পেলেন নৌকা প্রতীক

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৮:১৬

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কামরুন্নাহার শিমুল। তিনি জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের স্ত্রী। তবে দলের কোনো পদে কখনোই ছিলেন না বলে অভিযোগ উঠেছে। 

প্রতীক পেয়ে জয়পুরহাট পল্লী বিদ্যুৎ অফিসে সহকারী ক্যাশিয়ার পদে ২৬ বছরের চাকরি ছেড়েছেন কামরুন্নাহার। গত বৃহস্পতিবার নৌকা প্রতীক নিশ্চিত হওয়ার পর শনিবার চাকরি ছাড়েন তিনি। 

এদিকে জেলা কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, কামরুন্নাহার কোনো পদে আছেন কি-না, সে বিষয়ে তিনি কিছুই জানতেন না। তবে তাঁর নাম উপজেলা ও ইউনিয়ন পর্যায় থেকে প্রস্তাব আকারে জেলায় পাঠানো হয়। পরে সে প্রস্তাব কেন্দ্রে পাঠানো হয়েছে। 

যোগাযোগ করা হলে কামরুন্নাহার শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার বিষয়ে খোঁজ খবর নিয়েই নৌকা প্রতীক আমার হাতে দিয়েছেন রুকিন্দীপুর ইউনিয়নবাসীর সেবা করার জন্য। আমি ১৯৮৭ সালে জয়পুরহাট সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলাম। আমার শ্বশুর সারাজীবন আওয়ামী লীগ করেছেন, আমার স্বামী আওয়ামী লীগের বড় পদে রয়েছেন। আমি সারা জীবনই আওয়ামী লীগের পাশে থেকেছি। আমি নির্বাচিত হলে রুকিন্দীপুর ইউনিয়ন একটি মডেল ইউনিয়নে রূপান্তরিত করব। 

একই ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন-আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আহসান কবীর এপ্লব। তিনি ক্ষোভ প্রকাশ করে আজকের পত্রিকাকে বলেন, ‘তিনি (কামরুন্নাহার) কী কারণে এবার নৌকা পেলেন না, তা আমি জানি না’। তবে দল থেকে মনোনয়ন না পেলেও পাঁচ ইউনিয়নে নৌকার পক্ষেই কাজ করবেন বলে উল্লেখ করেন আহসান কবীর। 

উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আহসান কবীরের সমর্থক আছিয়া খানম সম্পা ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। তিনি বলেন, কামরুন্নাহার শিমুল দলীয় কোনো পদে ছিলেন না। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের স্ত্রী। 

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর রহমান বলেন, যিনি মাঠে নেই, দলেও নেই এমন একজন নারীকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেওয়া হলো। এটা মেনে নেওয়ার বিষয় নয়। 
 
দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সূদীপ কুমার রায়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    বাগাতিপাড়ায় নৌকার বিপক্ষ প্রার্থী সংসদ সদস্যের দুই ভাই

    যশোরে রাজাকারের ছেলেকে মনোনয়ন দেওয়ার অভিযোগ, নেতা-কর্মীদের ক্ষোভ

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি