রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

রাবিতে পরীক্ষা দিয়েও অনুপস্থিত দেড় হাজার শিক্ষার্থী 

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৪:১৩

রাবিতে পরীক্ষা দিয়েও অনুপস্থিত দেড় হাজার শিক্ষার্থী। ফাইল ছবি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার বি ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। তবে প্রকাশিত ফলে পরীক্ষা দেওয়া অন্তত ১ হাজার ৬০০ শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানোর অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় মঙ্গলবার সকালে ওয়েবসাইট থেকে বি ইউনিটের ফল সরিয়ে নেওয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৬ অক্টোবর তিনটি গ্রুপে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে ৩১ হাজার ৫১৭ জন পরীক্ষায় অংশ নেন। সোমবার রাতে প্রকাশিত ফলাফল ছিল ভুলে ভরা। অনেক শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার পরও ফলাফলে অনুপস্থিত দেখানো হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, অনুপস্থিত দেখানো শিক্ষার্থীরা গ্রুপ-২ এর এবং তারা সবাই বাণিজ্য ছাড়া অন্য বিভাগের ছিলেন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, বাণিজ্য ছাড়া অন্য বিভাগ থেকে গ্রুপ-২ এ যারা পরীক্ষা দিয়েছেন, সেখানে একটা সমস্যা হয়েছে। সেখানে অনেককে পাস, ফেল এবং অনুপস্থিত দেখিয়েছে। মূলত ফলাফল সাজাতে গিয়ে ভুল হয়েছে। সেটি ঠিক করা হচ্ছে। বি ইউনিটের চিফ-কো-অর্ডিনেটর অধ্যাপক জিন্নাত আরা বলেন, `আমাদের কিছু টেকনিক্যাল সমস্যা হয়েছিল। এটি সমাধান করা হচ্ছে। দ্রুতই ফল প্রকাশ করা হবে।' 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা

    ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি ক্যাম্পাস

    বহু অভিযোগ নিয়ে গুচ্ছের পরীক্ষা শুরু

    বৃদ্ধার লাশ দাফনের মুহূর্তে মৌমাছির হানা

    দুই যুগ পর মঞ্চে আফজাল হোসেন

    দোয়েলের চন্দ্রাবতী হয়ে ওঠা

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    চট্টগ্রাম কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে ভারত

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা