বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

‘ভুল’ ওষুধ সেবনে মৃত্যুর অভিযোগ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৫:১৬

মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ভুল ওষুধ সেবনে দুই সন্তানের জননীর মৃত্যুর অভিযোগ উঠেছে। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। মৃত্যুর পর তাঁর স্বামী শাকিল মিয়া হাসপাতালের নার্সের বিরুদ্ধে ভুল ওষুধ খাওয়ার অভিযোগ তোলেন। স্ত্রীর মৃত্যুর পর শাকিলের কান্নায় হাসপাতালের পরিবেশ ভারী হয়ে ওঠে।

কুমুদিনী হাসপাতাল সূত্র জানায়, করোনা উপসর্গ নিয়ে দুই সন্তানের জননী রোকেয়া বেগম (৩২) গত শনিবার রাত ১টার দিকে ওই হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে রোববার তাঁকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। রাত সাড়ে ১০টার দিকে সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রোকেয়া একজন পোশাক শ্রমিক ছিলেন।

বাসাইলের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা মো. শাকিল মিয়া বলেন, ‘রোববার দুপুরে হাসপাতালের এক নার্সের সঙ্গে আমার বাগ্‌বিতণ্ডা হয়। সন্ধ্যা ৭টায় স্ত্রী রোকেয়াকে ভালো রেখে বাসায় যাই। রাতে হাসপাতাল থেকে মোবাইল ফোনে কল দিয়ে হাসপাতালে আসতে বলা হয়। দ্রুত হাসপাতালে আসি।’

শাকিল আরও বলেন, আসলে কর্তব্যরত এক নার্স আমাকে রিওয়াট একটি সিরাপ আনতে স্লিপ ধরিয়ে দেন। ফার্মেসি থেকে সিরাপটি সঙ্গে সঙ্গে এনে দিই। সিরাপটি খাওয়ানোর সঙ্গে সঙ্গে রোকেয়া মুখ বাঁকা করে মুহূর্তেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ওই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের চিকিৎসক মাসুদুর রহমান বলেন, ‘রোকেয়াকে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছিল। তাঁর চিকিৎসাও চলছিল। রোগীর পায়খানা শক্ত হলে রিওয়াট সিরাপ দেওয়া হয়। তবে রিওয়াট সিরাপ কোন চিকিৎসক দিয়েছেন আমার জানা নেই।’

জেলা সিভিল সার্জন চিকিৎসক এ এফএম সাহাব উদ্দিন বলেন, রিওয়াট সিরাপ পায়খানা শক্ত হলে নরম করার জন্য দেওয়া হয়। এই সিরাপ সেবনে রোগীর মৃত্যু হওয়ার কোনো উদাহরণ নেই। সিরাপ সেবনে বড়জোর পাতলা পায়খানা হতে পারে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পুলিশে চাকরির নামে প্রতারণা

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান 

    বিশ্বে এক দিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ২ হাজার, শনাক্ত ৪ লাখের বেশি

    ফেরিটি হেলে গেছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার