রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

সেতুমন্ত্রীর ছবি ব্যঙ্গ যুবক কারাগারে

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৫:০১

মো. রিগেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ব্যঙ্গচিত্র তৈরি করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জামালপুরের মাদারগঞ্জ মডেল থানা-পুলিশ গত রোববার রাতে উপজেলার আদারভিটা ইউনিয়নের হেমরাবাড়ি এলাকা থেকে রিগেন নামের ওই যুবককে গ্রেপ্তার করে। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়।

এ ঘটনায় ডিজিটাল আইনে মামলা হয়েছে। এজাহারে উল্লেখ করা হয়েছে, গ্রেপ্তার যুবক তাঁর ফেসবুক পেজে ওবায়দুল কাদেরের ছবি ব্যঙ্গ করে পোস্ট দিয়ে সেখানে লেখেন, ‘আমাদের কাউয়া’। বিষয়টি আদারভিটা ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের নজরে এলে শুরু হয় উত্তেজনা। এই পরিপ্রেক্ষিতে রাতেই ইউনিয়ন যুবলীগের সভাপতি আতিকুর রহমান বাদী হয়ে মো. রিগেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মাদারগঞ্জ মডেল থানায় মামলা করেন।

মামলার বাদী আতিকুর রহমান বলেন, ফেসবুকে দেওয়া এই ব্যঙ্গচিত্রে ওবায়দুল কাদেরের সম্মান ক্ষুণ্ন হয়েছে। বিষয়টি তাঁকে ব্যথিত করেছে। এ কারণে তিনি মামলা করেন।

এ ঘটনার ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুবুল হক আজকের পত্রিকাকে বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর অভিযান চালিয়ে ওই যুবকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    বৃদ্ধার লাশ দাফনের মুহূর্তে মৌমাছির হানা

    দুই যুগ পর মঞ্চে আফজাল হোসেন

    দোয়েলের চন্দ্রাবতী হয়ে ওঠা

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    চট্টগ্রাম কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে ভারত

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা