মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

নকলায় সাংসদ বেগম মতিয়া চৌধুরী

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৫:০৪

শেরপুরের নকলায় মুজিব শতবর্ষ মঞ্চে বক্তৃতাকালে মতিয়া চৌধুরী। শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ি) আসনের সাংসদ ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘ওয়ান ইলেভেন সবার জন্যই এসেছিল। শেখ হাসিনাও জেলে গিয়েছিলেন। কই তাঁর ছেলেমেয়েদের তো বিদেশে পালাতে হয়নি। শেখ রেহানার মেয়ে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। আর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে চুরির দায়ে অভিযুক্ত আসামি।’

গতকাল সোমবার বিকেলে শেরপুরের নকলায় মুজিব শতবর্ষ মঞ্চে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সব মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার মেধাক্রমানুসারে প্রথম ১০ জন এসএসসি ও দাখিল পরীক্ষার্থীর মধ্যে আর্থিক প্রণোদনা চেক বিতরণকালে মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

এ সময় মতিয়া চৌধুরী আরও বলেন, ‘শেখ হাসিনা জানেন, বিদ্যা বড় ধন। তাই তিনি শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। দেশের প্রত্যন্ত অঞ্চলেও মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। উচ্চ শিক্ষার গুরুত্ব বোঝেন বলেই তিনি জীবনে অনেক কষ্ট করেছেন। তাঁর সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। কিন্তু বেগম খালেদা জিয়া তা করতে পারেননি বলে তাঁর সন্তানের এই অবস্থা।’

অনুষ্ঠানে ৪৯টি মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসার ৪৯০ জন এসএসসি ও দাখিল পরীক্ষার্থীর মধ্যে মাথাপিছু ১ হাজার টাকা করে আর্থিক প্রণোদনা দেওয়া হয়। একই সঙ্গে ৪৯২টি মসজিদ, ৮২টি গোরস্থান, ৩৭টি মন্দির ও শ্মশান, ১টি গির্জার উন্নয়ন ও সংস্কারে প্রতিটিতে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়। সন্ধ্যায় মতিয়া চৌধুরী স্থানীয় কালিমাতার মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন ও পূজারিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন প্রমুখ মতিয়া চৌধুরীর সঙ্গে ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি

    শিবগঞ্জ সীমান্ত থেকে কোটি টাকার ইয়াবা উদ্ধার 

    হাগের আডির মতো ২০-২৫ টেহায় বেচতাছে বন

    ভারত-পাকিস্তান সেমিফাইনালে খেলবে, বলছেন পাকিস্তানি সাবেক 

    তফসিল ঘোষণার সাত দিন পরও মনোনয়ন ফরম না পাওয়ায় প্রার্থীদের ক্ষোভ