বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

মহাসড়ক থেকে তিন চাকার ১১ যান জব্দ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১১:৫৭

চৌদ্দগ্রাম বাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল অবৈধ পার্কিং করে রাখা একটি পিকআপ জব্দ করে রেকারে নিয়ে যায় হাইওয়ে পুলিশ। ছবি: আজকের পত্রিকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম অংশে হাইওয়ে পুলিশ তিন চাকার যান চলাচল নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে। গতকাল সোমবারের অভিযানে মহাসড়কে চলাচল নিষিদ্ধ ১১টি তিন চাকার যান জব্দ করা হয়। এ সময় মহাসড়কের পাশের ফুটপাত উদ্ধারেও উচ্ছেদ অভিযান চালানো হয়।

মিয়াবাজার হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, মহাসড়কে তিন চাকার যানসহ অবৈধ যান চলাচলের বিরুদ্ধে অভিযান চালায় পুলিশ। গতকাল সোমবার দিনব্যাপী মিয়াবাজার থেকে দত্তসার পর্যন্ত ৪৪ কিলোমিটার মহাসড়কে অভিযান চালিয়ে ১১টি তিন চাকার যান জব্দ করা হয়।

এ সময় অবৈধ পার্কিংয়ের অভিযোগে বেশ কয়েকটি ছোটবড় যানবাহনও জব্দ করা হয়। একই সঙ্গে মহাসড়কের পাশের ফুটপাত দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার ইমরুল হাসান। তিনি বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মহাসড়কে তিন চাকার কোনো যানবাহন চলাচল করতে পারবে না। এরই ধারাবাহিকতায় গতকাল মহাসড়কের চৌদ্দগ্রাম অংশে অভিযান পরিচালনা করেন তাঁরা। এ ধরনের অভিযান নিয়মিত চলবে বলেও জানান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার ইমরুল হাসান আরও বলেন, ‘মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ হাইওয়ে পুলিশের একার পক্ষে সম্ভব নয়। এ জন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে। সবাই এগিয়ে এলে মহাসড়ক আরও নিরাপদ হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠানে থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট

    অচলাবস্থায় পড়ে আছে ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি