মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১১:৫৯

অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান নারী উদ্যোক্তারা। কুমিল্লায় পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের জন্য প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল সোমবার কুমিল্লা বিসিক কার্যালয়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন এর আয়োজন করে।

‘অর্ধেক পুরুষ, অর্ধেক নারী, শিল্প গড়ে বাড়ি বাড়ি’ এ প্রতিপাদ্যে প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকের উপমহাব্যবস্থাপক মো. মেরাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান। এতে স্থানীয় সরকার কুমিল্লার উপপরিচালক শওকত ওসমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান বলেন, নারীরা এখন আর ঘরে বেকার বসে থাকে না। বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাঁদের উৎপাদিত পণ্য বাজারজাত করার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার আরও বলেন, ‘প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণ নিয়ে আপনারা সফল উদ্যোক্তা হবেন, এটাই কাম্য। অনেক উদ্যোক্তাই ঋণের জন্য আবেদন করেন। প্রশিক্ষণ সনদ না থাকলে সরকার তাঁদের ঋণ দিতে পারে না।’ প্রশিক্ষণটি ঋণ পেতেও সহায়তা করবে বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম