মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

৩ মাসেও মেলেনি খুদেবার্তা

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১০:৩৪

নগরীর চকবাজারের কাপাসগোলা এলাকার বাসিন্দা সোহেল (৩৫) করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন গত ১৫ জুলাই। প্রায় তিন মাস হতে চললেও টিকা নেওয়ার জন্য খুদে বার্তা (এসএমএস) পাননি। তাঁরই মতো আগ্রাবাদ এলাকার শারমিন লিপি (২৮) ২০ জুলাই নিজের জন্য ও জামালখান এলাকার ফারজানা আক্তার (২৫) বাবা-মায়ের জন্য ১৭ জুলাই নিবন্ধন করেছিলেন। এখনো তাঁদের খুদে বার্তা আসেনি। আদৌ টিকা দিতে পারবেন কিনা এ নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন তাঁরা।

সোহেল বলেন, ‘গত ১৫ জুলাই টিকার জন্য নিবন্ধন করি। একই সঙ্গে নিবন্ধন করা আমার অন্য বন্ধুদের এসএমএস এসেছে। তাঁরা টিকাও পেয়েছেন, কিন্তু আমার এসএমএস এখনো আসেনি।’

ফারজানা আক্তার বলেন, তাঁর বাবা-মা একই সঙ্গে নিবন্ধন করেছেন। বাবার এসএমএস এসেছে, মায়ের এখনো আসেনি। এখন কী করবেন, তা ভেবে পাচ্ছেন না তিনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজকের পত্রিকাকে বলেন, অতিরিক্ত নিবন্ধনের কারণে টিকা পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। তবে যাঁরা নিবন্ধন করেছেন তাঁরা সবাই টিকার আওতায় আসবেন।

তিনি বলেন, চট্টগ্রামে গত রোববার পর্যন্ত ৪০ লাখ ৬৯ হাজার ২১৫ জন টিকাপ্রত্যাশী নিবন্ধন করেছেন। এর মধ্যে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ২৩৫ জন। দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন ১১ লাখ ৪৮ হাজার ৩১৫ জন। সব মিলিয়ে প্রায় ১০ লাখ মানুষ এখনো টিকার নেওয়ার অপেক্ষায় আছেন।

সিভিল সার্জন আরও বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও জেনারেল হাসপাতালের দুটি বুথে প্রতিদিন দুই হাজার মানুষকে টিকা দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১০ লাখ টিকাপ্রত্যাশীর বেশির ভাগই দুই থেকে তিন মাসে আগে নিবন্ধন করেছেন। এখন যারা টিকা পাচ্ছেন তাঁরা মূলত বয়স্ক, নারী ও স্কুল-কলেজের শিক্ষার্থী। তাঁদের দেওয়া শেষ হলে বাকিরা টিকার আওতায় আসবেন বলে স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম