মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

ফুটপাতে ব্যবসা, ভোগান্তি

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৩:৩৯

সড়কের ওপর দোকান। গতকাল রাজবাড়ীর পাংশা পৌর এলাকার অনুপদত্ত মার্কেটের সামনে থেকে তোলা। রাজবাড়ীর পাংশা পৌরসভার প্রধান সড়ক দখল করে জমে উঠেছে ব্যবসা। এর ফলে প্রায়ই সৃষ্টি হয় দীর্ঘ যানজট। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারীদের।

সরেজমিনে দেখা যায়, পাংশা পৌর সড়কের রেলওয়ে স্টেশন থেকে কালিবাড়ী মোড় পর্যন্ত ফুটপাত দখল করে বসেছে ভ্রাম্যমাণ দোকান। দুর্গাপূজাকে ঘিরে ফুটপাতে দোকানের সংখ্যা আরও বেড়েছে। এতে হাঁটাও দুষ্কর হয়ে পড়েছে ওই সড়ক দিয়ে।

শপিং করতে আসা রতন কুমার নামে এক ব্যক্তি বলেন, মোটরসাইকেল নিয়ে সপরিবারে পুজোর শপিং করতে এসেছি। দুই মিনিটের পথ প্রায় ২০ মিনিট লেগেছে। প্রচণ্ড রোদে অসুস্থ হয়ে পড়েছি। প্রয়োজনীয় কাজে এই বাজারে প্রতিনিয়তই আসতে হয়। দিন দিন সড়কের দুই পাশ ব্যবসায়ীদের দখলে যাচ্ছে। দ্রুত অভিযান চালাতে হবে।

অনুপ দত্ত মার্কেটের এক ব্যবসায়ী বলেন, একটি গাড়ি যাওয়ার জায়গা দখল করে ফুটপাতে দোকান বসানো হয়েছে। এ কারণে সারা দিনই যানজট লেগে থাকে।

পাংশা পৌর মেয়র ওয়াজেদ আলী মণ্ডল বলেন, ফুটপাত থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। এরপরও না সরালে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী বলেন, গত মাসে আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। পৌর মেয়রকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    বাংলাদেশের সহিংসতায় পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের উদ্বেগ

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১