মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

প্রণোদনার টাকা আত্মসাৎ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৩:৩৮

পশু খামারিদের করোনাকালীন প্রণোদনার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের লাইভস্টক সার্ভিস প্রোভাইডার (এলএসপি) মাসুদ আহমেদের বিরুদ্ধে। ভুক্তভোগীদের দাবি, টাকা চাইতে গেলে তাঁদের মামলারও হুমকি দেওয়া হয়। সম্প্রতি এর প্রতিকার চেয়ে তাঁরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এদিকে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের কারণে ক্ষতিগ্রস্ত খামারিদের সরকার প্রাণিসম্পদ অফিসের মাধ্যমে আর্থিক প্রণোদনা দেয়। বিষয়টি খামারিদের জানা ছিল না। জামালপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত এলএসপি মাসুদ এলাকার কমপক্ষে ৩০ জন খামারির কাছ থেকে মোবাইল সিম সংগ্রহ করে টাকা তুলে নিয়েছেন। নানা কৌশলে মাসুদ তাঁদের কাছ থেকে সিম নেন। কাউকে বলেছেন, সিম দিলেই প্রাণিসম্পদ অফিস থেকে টাকা দেবে। আবার বিকাশে একজন তাঁকে টাকা পাঠাবেন বলে সিম সংগ্রহ করেছেন।

বাধুলি খালকুলা এলাকার বাসিন্দা অহিদ শেখ জানান, মাসুদ তাঁর কাছে এসে মোবাইল নম্বরটি বিকাশ করা কি না জানতে চান। হ্যাঁ বললে মাসুদ বলেন, একজন বিকাশে টাকা পাঠাবে, এ জন্য সিমটি প্রয়োজন। টাকা তুলে সিমটি ফেরত দেবেন। সরল বিশ্বাসে সিম দেন। কিন্তু সিমটি আর ফেরত দেননি। পরে তিনি সংশ্লিষ্ট মোবাইল কোম্পানির অফিসে গিয়ে সিমটি তুলে চালু করেন। এরপর মেসেজে দেখেন ২২ হাজার টাকা তাঁর নামে এসেছিল। ওই টাকা চাইতে গেলে মাসুদ মামলা করার হুমকি দেন।

একই এলাকার জসীম শেখ জানান, মাসুদ তাঁর একটি সিম নিয়েছিলেন গরুর খামারিদের টাকা দেবেন বলে। কিন্তু সিমটি আর ফেরত দেননি। সিম চাইলে বলে হারিয়ে গেছে। পরে সাংবাদিকের কাছে জানানো হবে বললে সিমটি ফেরত দেন।

উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্রে জানা যায়, মাসুদ আহমেদকে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় মাঠপর্যায়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের জন্য এলএসপি নিয়োগ দেওয়া হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ভেটেরিনারি সার্জন মো. শাহীনুর রহমান জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টির তদন্ত চলছে।

ইউএনও আম্বিয়া সুলতানা জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি তদন্তের জন্য প্রাণিসম্পদ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এখনো তদন্ত প্রতিবেদন পাননি।

অভিযুক্ত মাসুদ আহমেদের মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ধরেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু