মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

সড়ক সংস্কারে ধীরগতি, পাইকগাছায় দুর্ভোগ

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৩:৫০

পাইকগাছার আগড়ঘাটা-কাশিমনগর প্রধান সড়কে খোঁড়াখুঁড়ি করে রেখে দেওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে  পড়েছে। ছবি: আজকের পত্রিকা পাইকগাছা-খুলনা প্রধান সড়কের আগড়ঘাটা থেকে কাশিমনগর পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা খুঁড়ে চলেছে সংস্কার কাজ। দীর্ঘদিন ধরে চলতে থাকা কাজের কারণে রাস্তায় প্রতিদিনই সৃষ্টি হচ্ছে যানজট। ২০ মিনিটের পথ পার হতে এখন ১ ঘণ্টা সময় লাগছে। এ জন্য সংস্কার কাজের ধীর গতিকে দুষছেন এ পথে যাতায়াতকারী ও স্থানীয়রা। কাজে ধীর গতির ফলে উন্নয়নের এ উদ্যোগ জনবান্ধব হওয়ার বিপরীতে জনদুর্ভোগে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, খুলনা-পাইকগাছা সড়কের হরিঢালী ইউনিয়নের আগড়ঘাটা বাজার, মামুদকাটী বাজর, ও কপিলমুনি ও কাশিমনগর বাজার পর্যন্ত সংস্কার কাজ চলছে। কিন্তু সংস্কার কাজটি এত ধীরগতিতে চলছে যে বর্ষা মৌসুমে মামুদকাটী বাজার থেকে গোলাবাড়ী হয়ে কপিলমুনি হাসপাতাল পর্যন্ত সড়ক একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ সব জায়গায় সংস্কারের জন্য দীর্ঘদিন খুঁড়ে রাখায় যানবাহনসহ পথচারীদের চলাচলে ভোগান্তি বাড়ছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটের কবলে পড়তে হচ্ছে তাদের। প্রায় দিনই ছোট বড় যানবাহন উল্টে ঘটছে দুর্ঘটনা। ধীর গতির এ কাজে স্কুল–কলেজের শিক্ষক–শিক্ষার্থীরা সঠিক সময়ে ক্লাসে যেতে পারছেন না। এ ছাড়া রপ্তানিযোগ্য কোটি কোটি টাকার হিমায়িত চিংড়ির বহনকারী গাড়িগুলোও দীর্ঘ যানজটের কবলে পড়ে নষ্ট হচ্ছে মাছ।

পাইকগাছা মৎস্য আড়তদার সমিতির সভাপতি আব্দুল জব্বার ও সম্পাদক শাহিনুর রহমান জানান, রাস্তা খারাপ হওয়ায় ঢাকা থেকে কোনো বড় ব্যবসায়ী এখানে আসছেন না। কিছু ছোট ট্রাক আসলেও রাস্তা খারাপের কারণে যানজটে পড়ে বরফ গলে মাছ নষ্ট হচ্ছে। একই অভিযোগ পাইকগাছা বাগদা চিংড়ি বিপণন কেন্দ্রের সভাপতি শেখ জালাল হোসেনের।

বাস মালিক সমিতির সভাপতি শেখ হরুনর রশিদ হিরু ও লাইন সম্পাদক শেখ জাহিদুল বলেন, পাইকগাছা থেকে খুলনায় বাসের সময় ছিল ৩ ঘণ্টা। এখন সময় লাগে সাড়ে চার ঘণ্টা। রাস্তার এক পাশ খুঁড়ে রাখার কারণে একটি বাস আসার পর আরেকটি বাস যেতে হয়।

সড়ক সংস্কারে ধীর গতির বিষয়ে জানতে চাইলে ঠিকাদারি প্রতিষ্ঠানে দায়িত্বরত সুপার ভাইজার মো. শাহীন আহম্মদ বলেন, বৃষ্টির কারণে জনদুর্ভোগ বেড়েছে। চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব জনদুর্ভোগ কমানোর।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    মেয়র আতিকুলের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

    দুই মাস আগে মা হওয়া গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার 

    মামলার ভয় দেখিয়ে চিকিৎসক খালুর ৯৫ লাখ টাকা আত্মসাৎ

    নন্দীগ্রামে বৃদ্ধি পাচ্ছে পরিবেশ বিপর্যয়কারী ইউক্যালিপটাস গাছের উৎপাদন ও বিপণন

    করোনার টিকা কি বাধ্যতামূলক হওয়া উচিত

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের