বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

আশা বেঁচে থাকল সাকিবদের

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০০:১৩

জয়ের পরে সাকিব আল হাসান। ছবি: টুইটার আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। এলিমিনেটর ম্যাচে বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়েছে কলকাতা। ফাইনালে যাওয়ার লড়াইয়ে আগামীকাল কলকাতার প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। 

উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে আলো ছড়িয়েছেন সাকিব। চার ওভারে সাকিব দিয়েছেন ২৪ রান। ব্যাটিং শেষ দিকে দলের প্রয়োজনে ৬ বলে ৯ রান করে অবদান রাখেন সাকিব। 

শারজায় এদিন নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৮ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। জবাবে ৪ উইকেট ও ২ বল হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা। 

লক্ষ্য তাড়ায় এদিন শুরু থেকেই কলকাতাকে পথে রাখেন শুভমান গিল ও ভেঙ্কেটেশ আইয়ার। দলীয় ৪১ রানে ফেরেন শুভমান (২৯)। বেশিক্ষণ টিকতে পারেননি রাহুল ত্রিপাটি (৬)। দলীয় ৭৯ রানে ফেরেন আইয়ার। তাঁর ব্যাট থেকে আসে ২৬ রান। তবে দারুণ ব্যাটিংয়ে কলকাতাকে এগিয়ে নেন নিতিশ রানা ও সুনীল নারিন। ১২ তম ওভারে ড্যান ক্রিস্টিয়ানকে পরপর তিন ছক্কা মেরে জয়ের পথ আরও সুগম করেন নারিন। সেই ওভারেই আসে ২২ রান। ১৫ বলে ২৬ রান করে আউট হন নারিন। শেষ দিকে এউইন মরগান ও সাকিব অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। 

এদিন আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই বেঙ্গালুরুকে ৪৯ রান এনে দেন দেবদূত পাডিক্কাল ও বিরাট কোহলি। ২১ রান করা পাডিক্কালকে ফেরান লকি ফার্গুসন। দলের রান যখন ৬৯ তখন আউট হন শ্রিকর ভারত। ১৬ বলে ৯ রান করেন শ্রিকর। প্রান্ত আগলে ব্যাট করতে থাকা অধিনায়ক বিরাট কোহলিকে (৩৯) বোল্ড করে ফেরান নারিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৮ রানের বেশি করতে পারেনি বেঙ্গালুরু। ২১ রান দিয়ে ৪ উইকেট নেন নারিন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার এগিয়ে যাওয়ার লড়াই

    হাঁটু গাড়বেন ডি কক, ক্ষমা চাইলেন সতীর্থদের কাছে

    ভালো পরিকল্পনা নিয়ে ফিরতে চান মাহমুদউল্লাহ

    এত ডট বল দিয়ে জেতার চিন্তা বোকামি

    বাংলাদেশ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজ দলে হোল্ডার

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি