মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

ছাত্রদলের সাধারণ সম্পাদক হলেন নৌকার মাঝি

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ২১:৩৯

ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক আশরাফুল হক এখন নৌকার মাঝি। ছবি: সংগৃহীত নরসিংদীর রায়পুরার বাঁশগাড়ী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক আশরাফুল হককে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। গতকাল রোববার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড উপজেলার বাঁশগাড়ী ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে তাঁকেই করা হয়েছে নৌকার মাঝি।

খোঁজ নিয়ে জানা গেছে, আশরাফুল হক নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক। তাঁর বাবা উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতির দায়িত্বে ছিলেন দীর্ঘদিন। 

আশরাফুল হক ইউনিয়ন ছাত্রদলের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক। ১০১ সদস্য বিশিষ্ট ইউনিয়ন ছাত্রদলের পূর্ণাঙ্গ এ কমিটিতে সক্রিয় আশরাফুল দলীয় কার্যক্রম পরিচালনা করছেন। অথচ আসন্ন ইউপি নির্বাচনে তাঁকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। 

এর আগে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রত‍্যেকটি ইউনিয়নে ৩ / ৪ জন দলীয় মনোনয়ন প্রত্যাশীর নাম উল্লেখ করে একটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়। গতকাল রোববার মনোনয়ন বোর্ডের চতুর্থ দিনের সভায় তালিকা চূড়ান্ত করা হয়। 

এদিকে, ছাত্রদল নেতাকে দলীয় মনোনয়ন দেওয়ায় ক্ষোভে ফুঁসছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে ছাত্রদলের পদে থেকেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আশরাফুল হক। 

বাঁশগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া বলেন, গত ৫ অক্টোবর লিখিতভাবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করা হয়েছিল যাতে আশরাফুল হককে নৌকার মনোনয়ন দেওয়া না হয়। সেখানে তাঁর দলীয় পরিচয়ের সঙ্গে প্রমাণপত্রও দেওয়া হয়েছিল। 

এ ব‍্যাপারে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমান উদ্দিন ভুইয়ার সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমাদের অনিচ্ছা সত্ত্বেও স্থানীয় সাংসদ, রায়পুরাবাসীর অভিভাবক রাজিউদ্দিন রাজু ভাইয়ের ইচ্ছায় আশরাফুলের নাম তালিকায় অন্তর্ভুক্ত করি এবং তা কেন্দ্রে পাঠাই। তবে আমি তাঁর নামের পাশে অনুপ্রবেশকারী কথাটা লিখে দিয়েছিলাম। এরপরেও দলের মনোনয়ন বোর্ড তাঁকে কীভাবে দলের পক্ষে বাছাই করেছে তা আমার বোধগম‍্য নয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    সাম্প্রদায়িক গোষ্ঠীকে একাত্তরের মতো প্রতিহত করা হবে: হানিফ

    তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ করা উচিত: জি এম কাদের

    দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জীবন বাঁচান: বাম গণতান্ত্রিক জোট

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম