মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

কেরানীগঞ্জে দুর্গা প্রতিমায় অগ্নিসংযোগ, অপ্রকৃতিস্থ নারী আটক

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৮:২৪

আটক নারী। ছবি: আজকের পত্রিকা ঢাকার কেরানীগঞ্জে একটি পূজা মণ্ডপে দুর্গা প্রতিমায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাজেরা বেগম (৩০) নামে এক নারীকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। 

আজ সোমবার সকালে কেরানীগঞ্জ মডেল থানাধীন শাক্তা ইউনিয়নের জোয়াইল দুর্গা মন্দিরে এ ঘটনা ঘটে। প্রতিমায় আগুন দেওয়ার সময় হাতেনাতে ধরা পরেন ওই নারী। তবে পুলিশ বলছে ওই নারী কিছুটা অপ্রকৃতিস্থ। 
 
জোয়াইল দুর্গা মন্দিরের পূজা উদ্যাপন কমিটির সভাপতি ধিনেশ বর্মণ বলেন, আজ মহাষষ্ঠী ও দেবীর বোধন। অথচ আজ সকালেই আমাদের মন্দিরে প্রতিমায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ওই নারী মা দুর্গার বাহন সিংহের কেশরে আগুন লাগিয়ে দেয়। পরে আমরা তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেছি। 

এ প্রসঙ্গে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কেরানীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মদন মোহন সরকার বলেন, কেরানীগঞ্জের মানুষ সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে বিভিন্ন উৎসব পালন করে। কিন্তু এবার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। আমরা এটা কোন ভাবেই প্রত্যাশা করিনি। দুর্গা মায়ের কাছে এখন প্রার্থনা করছি তিনি যেন দুর্গতির বিনাশ করেন। 

এ প্রসঙ্গে শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন লিটন বলেন, সংবাদ পেয়েই আমি ঘটনাস্থলে পরিদর্শন করি। পরে ওই নারীকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। এখন ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পূজা মণ্ডপে পূজার কর্মসূচি শুরু হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবউদ্দিন কবির বলেন, ওই নারীকে আটক করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে ওই নারীর অপ্রকৃতিস্থ। তবে এর পেছনে অন্য কেউ আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। পেছনে থাকা সকল অপরাধীদের খুঁজে বের করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ এমন ঘটনা কোনো দিনই কাম্য নয়। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মামলার ভয় দেখিয়ে চিকিৎসক খালুর ৯৫ লাখ টাকা আত্মসাৎ

    নন্দীগ্রামে বৃদ্ধি পাচ্ছে পরিবেশ বিপর্যয়কারী ইউক্যালিপটাস গাছের উৎপাদন ও বিপণন

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি

    তফসিল ঘোষণার সাত দিন পরও মনোনয়ন ফরম না পাওয়ায় প্রার্থীদের ক্ষোভ 

    মামলার ভয় দেখিয়ে চিকিৎসক খালুর ৯৫ লাখ টাকা আত্মসাৎ

    নন্দীগ্রামে বৃদ্ধি পাচ্ছে পরিবেশ বিপর্যয়কারী ইউক্যালিপটাস গাছের উৎপাদন ও বিপণন

    করোনার টিকা কি বাধ্যতামূলক হওয়া উচিত

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ