বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে রেলওয়ে পুলিশের প্রচারণা 

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৪:২৮

ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ঢাকা রেলওয়ে পুলিশ। ছবি: আজকের পত্রিকা সাম্প্রতিক সময়ে সারা দেশে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা বেড়ে যাওয়াই সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ঢাকা রেলওয়ে পুলিশ। আজ সোমবার সকাল ১১টা থেকে কমলাপুর রেলস্টেশনে থেকে এই প্রচারণা শুরু হয়। 

প্রচারণার অংশ হিসেবে তেজগাঁও, বিমানবন্দর ও জয়দেবপুরে রেলস্টেশনের আশপাশের মানুষকে সচেতন মূলক লিফলেট বিতরণ করেন। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের শাস্তির কথা জানান। 

ঢাকা জেলা রেলওয়ের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি জঘন্য অপরাধ। আমরা সাধারণ মানুষসহ সবাইকে সচেতন করছি। যেন এই ধরনের কাজ কেউ না করেন। যারা করবেন সবাইকে আইনের আওতায় আনা হবে। প্রচার প্রচারণা চালানোর ফলে গত এক সপ্তাহে এ ধরনের ঘটনা আর ঘটেনি। যারা ট্রেনে পাথর নিক্ষেপ করছে তাদের দ্রুত খুঁজে পেতে মাঠে নেমেছে রেলওয়ে পুলিশ। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীর সম্পর্কে তথ্য দিলে, কিংবা ধরিয়ে দিলে নগদ ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে আমাদের পক্ষ থেকে। 

ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, ঢাকা বিভাগের রেলস্টেশন ও রেললাইনের পাশে পাথর নিক্ষেপ প্রবণ এলাকাগুলোতে এই প্রচারণা চলতেই থাকবে। আমাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরা এই কাজে বড় ভূমিকা রাখতে পারে। ঢাকা বিভাগে ৭৬টি পাথর নিক্ষেপের ঘটনায় ১৫ জন আহত হয়েছে। এর মধ্যে তেজগাঁও টঙ্গী ও ভৈরবে এলাকা বেশি ঝুঁকি পূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় আমরা বেশি প্রচারণা চালাচ্ছি। 

এদিকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে চলন্ত ট্রেন ১১০ বার পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ট্রেনের জানালার গ্লাস ভেঙেছে ১০৩ টি। আহত হয়েছেন ২৯ জন। 

এ বিষয়ে রেলের কর্মকর্তারা বলছেন, শিশুরা মজার ছলে ট্রেনে পাথর নিক্ষেপ করে থাকে। এর বাইরে রেললাইনের পাশের বস্তির লোকজনও এই ধরনের কাজ করে থাকে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    ফেরিটি হেলে গেছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    বাজিতপুরে ভোটের আগেই চেয়ারম্যান আ.লীগের ৩ প্রার্থী

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়নপ্রত্যাশী উপজেলা আ.লীগ সভাপতিসহ ৫ জন

    পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেছে ফেরি শাহ আমানত

    সংশোধিত ফলেও গরমিল, লাইভে প্রবেশপত্র পোড়াল শিক্ষার্থী

    বন্দীদশা থেকে মুক্ত হলেন সুদানের প্রধানমন্ত্রী

    নয়াপল্টনে সংঘর্ষে বিএনপি নেতা কর্মীর নামে মামলা 

    প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    চাটখিলে বয়লার মুরগির দাম বৃদ্ধি, বিপাকে ক্রেতারা