রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

মানব পাচারের গল্পে সাইমন- উষ্ণ

মানব পাচারের গল্প নিয়ে তৈরি হচ্ছে ‘জলরঙ’ ছবি। শনিবার থেকে গাজীপুরের হোতাপাড়ায় শুটিং শুরু হয়েছে। বানাচ্ছেন অপূর্ব রানা। সরকারি অনুদানের এই ছবিতে অভিনয় করছেন সাইমন সাদিক ও উষ্ণ হক। একসঙ্গে জলরঙে প্রথমবারের মতো জুটি বাঁধলেন তাঁরা।

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৩:৫৬

সাইমন সাদিক। ছবি: রাকেশ রাকিব বাংলাদেশ থেকে প্রতিবছর অবৈধভাবে মালয়েশিয়া যান বহু মানুষ। ভাগ্য বদলের আশায় জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্রপথে যেতে গিয়ে বিপদে পড়েন অনেকেই, জীবনও হারান।

এই লোমহর্ষক ঘটনা অনেকবারই মিডিয়ায় এসেছে। এ নিয়ে নির্মিত হয়েছে তথ্যচিত্র। এবার মানব পাচারের করুণ কাহিনি প্রকাশ্যে আসছে চলচ্চিত্রের গল্প হয়ে। তৈরি হচ্ছে জলরঙ নামের একটি ছবি। ২০২০-২১ অর্থবছরে ছবিটি সরকারি অনুদান পেয়েছে।

শনিবার থেকে শুরু হলো জলরঙের শুটিং। ছবিটির নির্মাতা অপূর্ব রানা জানিয়েছেন, গাজীপুরের হোতাপাড়ায় শুটিং চলছে। ওই লোকেশনে কাজ চলবে টানা সাত দিন। এরপর জলরঙ টিম যাবে কক্সবাজারের শুঁটকিপল্লিতে। এখানেই শেষ নয়। সেন্ট মার্টিন-বান্দরবান হয়ে মালয়েশিয়াতেও যাবে জলরঙ টিম।

উষ্ণ হক। ছবি: ফেসবুক জলরঙ ছবির অন্যতম প্রধান চরিত্র শিউলিমালা। এর জন্য নতুন মুখ খুঁজছিলেন নির্মাতা অপূর্ব রানা। পেয়েছেন উষ্ণ হককে। তবে উষ্ণ একেবারেই নতুন মুখ নন। সাইফ চন্দনের ‘ওস্তাদ’ এবং সাফিউদ্দীন সাফির ‘সিক্রেট এজেন্ট’ ছবিতে কাজ করেছেন তিনি। ছবি দুটি এখনো মুক্তি পায়নি।

জলরঙ দিয়ে এই প্রথম সাইমন সাদিকের নায়িকা হলেন উষ্ণ। শনিবার থেকেই তিনি শুটিংয়ে অংশ নিলেও সাইমন যাবেন ১৪ অক্টোবর। তিনি এখন ‘নরসুন্দরী’ ছবির শুটিং করছেন। শেষ হলেই যোগ দেবেন জলরঙে।

নির্মাতা অপূর্ব রানা বলেন, ‘জলরঙ মূলত একটি নৌকার নাম। যে নৌকাটি মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। বর্তমানে সেই ঐতিহাসিক নৌকাটি ব্যবহার করে একটি চক্র মানব পাচার করছে। এখান থেকেই গল্পের সূত্রপাত।’

ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে এ এইচ এম এনামুল হকের গল্প অবলম্বনে। প্রযোজনা করছেন দেলোয়ার হোসেন দিলু। এতে আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, খালেদা আক্তার কল্পনা, মাসুম আজিজ, শতাব্দী ওয়াদুদ, শহীদুল আলম সাচ্চু, জয়রাজ, মাহমুদুল ইসলাম মিঠু, রাশেদ মামুন অপু, পারভেজ সুমন, শরীফ চৌধুরী, কমল পাটেকর প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিজ্ঞাপন ছাড়া সম্প্রচারে ফিরলো স্টার জলসাও

    দুই যুগ পর মঞ্চে আফজাল হোসেন

    দোয়েলের চন্দ্রাবতী হয়ে ওঠা

    ভিকি-তাপসীর বাজিমাত

    ভাঙা ফ্লাইওভার নিয়ে ছবির গল্প

    একসময়ের ‘বেকার’ গোলরক্ষকই বাঁচালেন চেলসিকে

    নবরূপে এল আলতাফ শাহনেওয়াজের ‘আলাদিনের গ্রামে’

    সরকারের এজেন্টরাই পূজামণ্ডপের ঘটনা ঘটিয়েছে: মির্জা ফখরুল

    গোপালগঞ্জে ৭টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

    অন্য রিকশাওয়ালারা আমাকে নবাব শাহজাদা বলে

    ক্লাস শুরুর প্রথম দিনেই মধুতে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল