মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

আরও দুই ই-কমার্স প্রতিষ্ঠানের ৬ জন গ্রেপ্তার

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৫:২৮

আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হওয়া ৬ জন। ছবি: আজকের পত্রিকা  সরকারি অনুমোদন ও লাইসেন্সবিহীন থলে ডট কম ও উই কম ডট কম নামক দুটি ই-কমার্স প্রতিষ্ঠানের হেড অব অপারেশন মো. নজরুল ইসলানসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিইও সাকিবকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে সিআইডি। 

প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে কম মূল্যে টিভি, ফ্রিজ, মোটরসাইকেল, ফ্যান ইত্যাদি পণ্য বিক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রায় আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন হেড অব অপারেশন মো. নজরুল ইসলাম, অ্যাকাউন্ট অফিসার মো. সোহেল হোসেন, ডিজিটাল কমিউনিকেশন অফিসার মো. তারেক মাহমুদ অনিক, সেলস এক্সিকিউটিভ অফিসার সাজ্জাদ হোসেন পিয়াস, কলসেন্টার এক্সিকিউটিভ অফিসার মুন্না পারভেজ ও সুপারভাইজার মো. মাসুম হাসান। 

সোমবার সকালে মালিবাগের সিআইডি কার্যালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. ইমাম হোসেন এসব কথা জানান। 

মো. ইমাম হোসেন বলেন, প্রায় ৫০ শতাংশ ছাড়ে বিভিন্ন পণ্য বিক্রির কথা বলে ফেসবুক পেজ ও অনলাইনে বিজ্ঞাপনের মাধ্যমে মানুষের কাছ থেকে টাকা নিয়েছে প্রতিষ্ঠানগুলো। গ্রাহকেরা পণ্য না পেয়ে প্রতিষ্ঠানে গেলে তারা জানায়, ৩০ দিনের মধ্যে পণ্য সরবরাহ করবে। কিন্তু ৫০ দিন পেরিয়ে গেলেও পণ্য সরবরাহ না করে আরও অপেক্ষা করতে বলা হয় গ্রাহকদের। 

ইমাম হোসেন আরও বলেন, অফিসে গিয়ে টাকা ফেরত চাইলে তাদের চেক প্রদান করে প্রতিষ্ঠানটি। সেই চেক নিয়ে ব্যাংকে গেলে ব্যাংক গ্রাহকদের জানায় অ্যাকাউন্টে কোনো টাকা নেই। এভাবে কয়েক হাজার গ্রাহকের সঙ্গে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছিল প্রতিষ্ঠানগুলো। 

ইমাম হোসেন বলেন, ‘অনলাইন একটি চমৎকার মাধ্যম। অনেক কোম্পানি আছে যারা অনলাইনেই আন্তর্জাতিকভাবে কাজ করছে। কিন্তু আমাদের দেশের মানুষের সরলতার সুযোগ নিয়ে ডিজিটাল মাধ্যমে কিছু সংস্থা প্রতারণা করে যাচ্ছে।’ 

ইমাম হোসেন আরও জানান, সিআইডি ৬০টি ই-কমার্স প্রতিষ্ঠানের তালিকা করেছে। এর মধ্যে ৩০টি প্রতিনিয়ত নজরদারির মধ্যে রয়েছে। অনেকগুলো ঠিকঠাক কাজ করছে, আবার অনেকেই অভিযানের কথা শুনে পণ্য দেওয়া বা অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছে। 

 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম