বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

দেড় বছর পর মা-বাবার কোলে ফিরল সুমি

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৫:১৩

মা-বাবাসহ অন্যান্যদের সঙ্গে শিশু সুমি। ছবি: আজকের পত্রিকা হারানোর দেড় বছর পর সুমি নামে ১১ বছরের এক শিশুকে তার মা-বাবার কাছে ফিরিয়ে দিয়েছেন ময়মনসিংহ জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আবু আব্দুল্লাহ মো. ওয়ালিউল্লাহ। গত শুক্রবার রাজধানীর ফার্মগেট ভূঁইয়াপাড়া এলাকায় বাবা আব্দুস সামাদ ও মা শেফালী খাতুনের কাছে সুমিকে ফিরিয়ে দেন তিনি।

আবু আব্দুল্লাহ মো. ওয়ালিউল্লাহ বলেন, প্রায় দেড় বছর আগে ভালুকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফোন করে জানান, একটি শিশু রাস্তায় এলোমেলো ঘোরাফেরা করছে। পরে পুলিশের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে জেলার সরকারি শিশু পরিবারে (বালিকা) রেখে তার মা-বাবাকে খুঁজতে শুরু করি। কিন্তু শিশুটি সঠিক নাম-ঠিকানা বলতে না পারায় তার বাবা-মাকে খুঁজে পাওয়া সম্ভব হচ্ছিল না।

এই কর্মকর্তা বলেন, পরে সিদ্ধান্ত নিই, ওই শিশুকে নিয়ে ঢাকায় যাব। সে অনুযায়ী গত শুক্রবার সকালে সরকারি শিশু পরিবারের রওনক আহমেদসহ কয়েকজন সদস্য নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিই। তারপর সুমির দেওয়া তথ্য মতে, খিলগাঁও রেলগেট, মালিবাগ ও মগবাজার রেললাইন বস্তি এলাকার প্রতিটি ঘর সুমিকে দেখানো হয়। তবে তার মা-বাবার কোনো সন্ধান পাওয়া যায়নি।

একপর্যায়ে খিলগাঁও তালতলা এলাকায় সুমির দেওয়া তথ্যমতে খুঁজে পাওয়া যায় তার চাচার ঘর। তবে ঘরে তালা দেওয়া থাকায় খোঁজাখুঁজি করলে বস্তির মালিক নুরজাহান বেগম তার চাচাকে চিনতে পারে এবং একটি ফোন নম্বর দেন।

সেখান থেকে সুমির চাচাতো বোনকে নিয়ে ভুইয়াপাড়া মিনার মসজিদ এলাকার বস্তিতে সুমির মায়ের দেখা মেলে। এ সময় সেখানে আবেগঘন পরিবেশ তৈরি হয়। পরে স্থানীয় লোকজনের সঙ্গে সুমির মা-বাবার কাছে তাকে হস্তান্তর করেন বলে জানান আবু আব্দুল্লাহ মো. ওয়ালিউল্লাহ।

সুমির মায়ের বরাত দিয়ে তিনি বলেন, দেড় বছর আগে তাঁরা কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় বসবাস করতেন। সেখানে একদিন সুমির বাবা তাকে শাসন করে। এরপর সুমি তার মা-বাবার সঙ্গে রাগ করে বাড়ি থেকে চলে যায়। এরপর তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পুলিশে চাকরির নামে প্রতারণা

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান 

    বিশ্বে এক দিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ২ হাজার, শনাক্ত ৪ লাখের বেশি

    ফেরিটি হেলে গেছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার