বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

খোলাবাজারে পণ্য বিক্রির দাবি

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৪:১৪

বাজারে চাল, ডাল, সয়াবিন তেল, পেঁয়াজসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের প্রতিটি মানুষ। গতকাল রোববার পাকুন্দিয়া পৌরসভার বাজারে কথা হয় কয়েকজন নিম্ন আয়ের মানুষের সঙ্গে। জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় তাঁদের সবাই হতাশা প্রকাশ করেছেন। তাঁদের দাবি টিসিবির মাধ্যমে খোলাবাজারে পণ্য বিক্রি শুরু করা হোক।

পাকুন্দিয়া পৌর শহরে জুতা সেলাইয়ের কাজ করেন রুপলাল রবিদাস। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘তিনডা পোলাপাইন (ছেলেমেয়ে) পড়ালেখা করে। আমি আর বউ মিলে পাঁচজনের সংসার। সারা দিন যে ট্যাহা কামাই করি, তা দিয়েই কোনোমতে চলে সংসার। জিনিসের দাম যেমনে বাড়তাছে, রোজগার তেমনে বাড়ে নাই। কী করব। পেট আছে, খাওন তো লাগব।’

নাম প্রকাশ না করার শর্তে ফুটপাতের এক দোকানি বলেন, গত দুই বছর ধরে করোনা মহামারি চলছে। এ সময় দোকান নিয়ে বসলেও তেমন একটা আয়-রোজগার হয়নি। সরকারি কিছু ত্রাণ ও সামান্য আয় দিয়ে কোনো রকমে দিন পার করছেন। কিন্তু এখন লকডাউন না থাকলেও নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, তেল, পেঁয়াজের বাজার চড়া। প্রতিদিনই বাড়ছে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম। কিন্তু সেভাবে রোজগার বাড়েনি। সারা দিন কাজ করে যে টাকা পাওয়া যায় তা দিয়ে বাজার-সদাই আর সন্তানদের পড়ালেখা করাতে হিমশিম খেতে হচ্ছে তাঁকে।

কথা হয় সোহেল মিয়া নামের এক রিকশাচালকের সঙ্গে। তিনি বলেন ‘চাল, ডাল, পেঁয়াজ, রসুন, ব্রয়লার মুরগি, কাঁচাবাজারসহ সবকিছুর দামই বাড়া। এত দিন খোলাবাজার থেকে ৩০ টাকা কেজি দরে মোটা চাল কিনেছি। এখন এটাও বন্ধ হয়ে গেছে। কীভাবে কী করব, বুঝতে পারছি না। তাই খোলাবাজারে চাল, তেল, ডাল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্যের বিক্রির ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের কাছে দাবি জানাই।’

এ ব্যাপারে জানতে চাইলে, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় রাখতে শিগগিরই বাজারে অভিযান চালানো হবে। তা ছাড়া প্রতিটি ইউনিয়নে টিসিবি কার্যক্রম চলমান রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    আগাম শীতের সবজি চাষ

    হত্যাকাণ্ডের বিচার দাবি

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি

    বাগাতিপাড়ায় নৌকার বিপক্ষ প্রার্থী সংসদ সদস্যের দুই ভাই