বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

১৮ বছর নিঃসঙ্গ সেতু

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৩:৪১

সেতুর সংযোগ সড়ক না থাকায় ১৮ বছর ধরে বাশের সাঁকো দিয়েই যাতায়াত করছেন স্থানীয় বাসিন্দারা। গতকাল রোববার তোলা ছবি। আজকের পত্রিকা ১৮ বছর আগেও সেতু নির্মাণ হলেও এখন পর্যন্ত করা হয়নি সংযোগ সড়ক। বিশ্বনাথের লামাকাজি ইউনিয়নের ইসবপুর ও বারো জাঙ্গাল এলাকার রাস্তায় এই সেতুটি নির্মিত করা হয়। তাই দীর্ঘ এই সময় ধরে সেতুটি ব্যবহারে ভোগান্তিতে পড়ছেন এই এলাকার কৃষকসহ জনসাধারণ।

অপরদিকে দীর্ঘ দিন সংস্কারের অভাবে রাস্তাটিও হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। লামাকাজি ইউনিয়নের ইসবপুর, শাখারিকোনা, রায়পুর, টিমাইঘর, দুয়ারী গাঁও, মুন্সিরগাঁও, এওলারপারসহ কয়েক হাজার মানুষের চলাচলের রাস্তা এটি।

সরেজমিন গিয়ে দেখা যায়, রাস্তার দুই পাশে বিপুল পরিমাণ কৃষি জমি। দেড় যুগে রাস্তাটি পানির স্রোতে বিলীন হয়ে যাচ্ছে। এখন রাস্তার অস্তিত্ব বলতে ঝুলন্ত একটি সেতু দেখা যাচ্ছে। কিন্তু রাস্তাটি সংস্কার বা পাকাকরণের জন্য এখনো কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

ইসবপুর গ্রামের কৃষক তাজ উদ্দীন বলেন, সেতুটি নির্মাণ করেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ। সেতুর সংযোগ সড়ক থাকলে এই এলাকার অনেকটা উন্নতি হতো। তা ছাড়া কৃষি কাজের জন্য হাল চাষের গরু, ট্রাক্টর, মাড়াই মেশিন সহজে জমিতে নিয়ে যাওয়া যেত।

শাখারিকোনা গ্রামের আখলুছ আলী বলেন, ‘এই অঞ্চল কৃষি নির্ভরশীল। তাই সংযোগ সড়ক থাকলে বর্ষার সময় ফসল পরিবহন সহজ হতো। বিশেষ করে কৃষকদের ফসল উৎপাদন ও পরিবহন ভোগান্তি কমত। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি সেতুর সংযোগ সড়কটি শিগগিরই নির্মাণ করার।’

লামাকাজি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া বলেন, ‘সেতু নির্মাণের সড়কে মানুষ চলাচলের কোনো রাস্তা নেই। তাই যাতায়াতও কম। কেন এই সেতুটি নির্মাণ করা হয়েছে তা জানা নেই।’

উপজেলা প্রকৌশলী আবু সাঈদ বলেন, রাস্তাটি এখনো প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অধীনে রয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন কান্তি রায় (অতিরিক্ত) বলেন, বর্ষার মৌসুম শেষ হলেই মাটি কেটে রাস্তার সংস্কার কাজ শুরু হবে।

এ ব্যাপারে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ বলেন, এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে উদ্যোগ নিতে বলা হবে। তার প্রেক্ষিতে সংস্কারের জন্য সব ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি

    অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যার অভিযোগ

    খুতবায় সরকারবিরোধী কথা বলার অভিযোগে ইমামের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ