Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

বাস থেকে স্কুলছাত্রকে ফেলে দিয়ে হত্যা, বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ২২:৩৬

বেলাবতে বাস থেকে স্কুলছাত্রকে নিচে ফেলে দিয়ে হত্যা, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে সহপাঠীরা। ছবি: আজকের পত্রিকা  নরসিংদীর বেলাবতে বাস থেকে স্কুলছাত্রকে লাথি দিয়ে নিচে ফেলে দিয়ে হত্যার অভিযোগে বিক্ষোভ ও ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে নিহতের সহপাঠীরা। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডে শত শত শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত হয়ে মহাসড়ক অবরোধ করেন। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশে প্রায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে কয়েক ঘণ্টাব্যাপী মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

নিহত স্কুলছাত্র পার্শ্ববর্তী রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের গোপালপুর গ্রামের জামাল মিয়ার ছেলে ও উত্তর বাখরনগর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। 
 
জানা যায়, গত বুধবার রাতে স্কুলছাত্র আতিকুল ইসলাম ও তাঁর সহপাঠীরা নরসিংদী থেকে যাতায়াত পরিবহনের বাসে করে বাড়ি আসে। এ সময় গাড়ির চালক, কন্ট্রাক্টর ও হেলপারের সঙ্গে ভাড়া নিয়ে কথা-কাটাকাটি হয়। পরে রাত সাড়ে ৯টায় বাসটি উপজেলার চরউজিলাবের বারৈচা বাসস্ট্যান্ডে পৌঁছালে গাড়ির ভেতর থেকে আতিকুলকে লাথি দিয়ে ফেলে দেয় গাড়ির কন্ট্রাক্টর ও তাঁর সহকারীরা। অপরদিকে, গাড়ির ড্রাইভার তার ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। ঘটনার পরে এলাকাবাসীর সহায়তায় ভৈরব হাইওয়ে পুলিশ ঘাতক বাসটি আটক করতে সক্ষম হয়। 

বিক্ষোভে অংশগ্রহণকারী নিহত আতিকুলের সহপাঠীরা বলেন, মাত্র ৫ টাকার জন্য ড্রাইভার ও তার সহকারীরা আতিকুলকে বাস থেকে ফেলে দেয় ও গাড়ির চাকায় পিষ্ট করে হত্যা করে। সিসি টিভির ফুটেজে তার প্রমাণ মিলেছে। আমরা এ হত্যার বিচার দাবি করছি। একই সঙ্গে দুর্ঘটনারোধে বারৈচাতে ট্রাফিক পুলিশ, ফুটওভার স্থাপন, যাত্রীবাহী গাড়ির চালকসহ নিহত আতিকুলের পরিবারের ক্ষতিপূরণের দাবি জানাই। 
 
ঘটনাস্থলে থাকা ভৈরব হাইওয়ে থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, এ ঘটনায় বেলাব থানায় মামলা প্রক্রিয়াধীন আছে। তাই মামলা হওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। 

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন বলেন, শিক্ষার্থীদের বেশ কিছু দাবি আছে। সেসব দাবির মধ্যে নিহত শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণের ব্যাপারে আমি রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সঙ্গে নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলব। মহাসড়কটি সম্প্রসারিত করার সময় যাতে ওভারব্রিজ করে দেওয়া হয় সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হবে। 

আরও পড়ুন:
কথাকাটাকাটি দেখতে গিয়ে প্রাণ গেল স্কুলছাত্রের

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর