Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবায় সন্তুষ্টি নিশ্চিত করার আহ্বান ইউজিসির

আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ২০:৩৮

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আয়োজিত সেবা সহজীকরণ বিষয়ক কর্মশালায় বক্তব্য রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। ছবি: আজকের পত্রিকা দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ও ইউজিসির সেবা সহজে প্রদান ও এতে সন্তুষ্টি নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। 

আজ বুধবার ইউজিসি আয়োজিত সেবা সহজীকরণ বিষয়ে দুদিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। অধ্যাপক আলমগীর বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবাপ্রাপ্তি সহজ করা জরুরি। সেবাপ্রত্যাশী যাতে কাঙ্ক্ষিত সেবা পেয়ে সন্তুষ্ট হন, সেদিকে গুরুত্ব দিতে হবে। 

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা সহজীকরণের আহ্বান জানিয়ে তিনি বলেন, সেবাপ্রত্যাশীরা যাতে অহেতুক বিড়ম্বনায় না পড়ে, কিংবা সেবা প্রদান প্রক্রিয়া জটিল না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। সেবা প্রদানে সংশ্লিষ্টদের প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে বুদ্ধিমত্তা হবে মানুষের প্রধান সম্পদ। বুদ্ধিমত্তা ও দক্ষতা বেশি হলে কর্মস্থলে এগিয়ে থাকা যাবে এবং সহজে সেবা প্রদান করা যাবে। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান বলেন, সরকারি সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সেবা সহজীকরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। সরকার গৃহীত পদক্ষেপগুলো যথাযথ বাস্তবায়ন সম্ভব হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করা সম্ভব হবে। 

ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও এপিএর ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় ইউজিসির বিভাগীয় প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কর্মশালায় ইউজিসির বিভিন্ন পর্যায়ের ২৬ জন কর্মকর্তা অংশ নেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মোনাশ কলেজের স্টাডি সেন্টার নিয়ে খবরের ব্যাখ্যা দিল ইউজিসি

    ইবিতে ভর্তির শর্ত না মানার অভিযোগ

    সব শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মাদককে না বলুন’ কর্মসূচি পালনের নির্দেশ

    এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ৮ হাজার

    জবিতে ভর্তির মেধা তালিকা প্রকাশ ৭ ডিসেম্বর 

    বাবরকে ফিরিয়ে খালেদের প্রথম টেস্ট উইকেট

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রামেকে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

    বাংলাদেশকে সেরা তিন-চারে দেখতে চাই

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে