Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ব্যাংকে এক পদের বিপরীতে ১৬৭ প্রার্থী

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৫

সমন্বিত সাত ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তার (সাধারণ) ৮৬৮টি শূন্য পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ১ লাখ ৪৫ হাজার ৩৩২টি। সে হিসাবে এক পদের বিপরীতে প্রার্থী ১৬৭ জন। গত সোমবার বিজ্ঞপ্তিতে আবেদনকারীর এই সংখ্যা জানায় বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়। জ্যেষ্ঠ কর্মকর্তা নিয়োগের পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান নির্বাচনের জন্য এই বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, বেতনকাঠামো এবং সুযোগ-সুবিধার কারণে সাম্প্রতিক বছরগুলোতে ব্যাংকের চাকরিতে প্রার্থীর সংখ্যা বাড়ছে।

তা ছাড়া ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে নিয়োগ পরীক্ষাগুলোতে কোনো অনিয়ম বা দুর্নীতির সুযোগ নেই। এ জন্যও প্রার্থীরা এই ব্যাংকগুলোতে বেশি আবেদন করছেন।

সিরাজুল ইসলাম আরও বলেন, করোনার কারণে সবকিছুতেই একধরনের অচলাবস্থা তৈরি হয়েছিল। এ জন্য নিয়োগপ্রক্রিয়ায় কিছুটা দেরিও হয়েছে। এখন দ্রুত সময়ের মধ্যে এই পরীক্ষা সম্পন্ন করার কাজ চলছে।

গত ১৫ মার্চ ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত ৭টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান ৮৬৮ জন জ্যেষ্ঠ কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এসব প্রতিষ্ঠান হলো সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, রূপালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন।

বিপুলসংখ্যক প্রার্থী থাকা প্রসঙ্গে জ্যেষ্ঠ কর্মকর্তা পদে আবেদনকারী ওয়াহিদা হক বলেন, ‘কোনো ঝামেলা ছাড়াই একসঙ্গে অনেকগুলো ব্যাংকে আবেদন করা যায় বলে এখানে আবেদন করেছিলাম। এখানে প্রতিযোগিতা অনেক বেশি, তারপরও এই নিয়োগের প্রক্রিয়াটা অনেক স্বচ্ছ।’

 

 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    শীতকালীন ফসলের ক্ষতির আশঙ্কা

    মির্জাপুরে প্রস্তুতি সভা

    এসএসসির সিলেবাস কমানোর দাবি

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার