Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

টিকা নেওয়ার পর শিশু মৃত্যুর অভিযোগ

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৪

প্রতীকী ছবি মৌলভীবাজারের কমলগঞ্জে টিকা দেওয়ার ১৩ ঘণ্টা পর ২ মাস বয়সী এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় শিশুটি মারা যায়। শিশুর বাবা অভিযোগ করে বলেন, ভুল চিকিৎসায় আমার সুস্থ মেয়েটি মারা গেছে। 

জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার সময় কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির পরিবার টিকা দেওয়ার জন্য আসে। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে (পেন্টা+পিসিডি+আইপিডি+ওপিড) এই চারটি টিকা দুই হাতে ও দুই পায়ে প্রয়োগ করেন। টিকা প্রয়োগের পর রাত ১২টায় ঘুমানো অবস্থায় শিশুটি কান্না করে উঠলে তার নাক দিয়ে ফেনা ও রক্ত বের হতে থাকে। তখন দ্রুত শিশুকে কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৌলভীবাজার পাঠানোর কথা বলেন। সেখান থেকে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়। 

শিশুটি উপজেলার পৌর এলাকার নছরতপুর গ্রামের ৩ নং ওয়ার্ডের মো. জুয়েল আহমদের মেয়ে সানজিদা জান্নাত তুহা। 

শিশুর বাবা মো. জুয়েল আহমেদ অভিযোগ করে বলেন, আমার ২ মাস ৩ দিনের মেয়ে সানজিদা জান্নাত তুহাকে সুস্থ অবস্থায় টিকা দেওয়ার জন্য কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি সকালে। সেখানে ডাক্তার আমার মেয়েকে ৪টা টিকা দেন। দু'টা দুহাতে দু'টা দুই পায়ে। হঠাৎ রাত সারে ১২টার দিকে ঘুমানো অবস্থায় শিশুটি কান্না করে উঠে, পরে আমি দেখি আমার মেয়েটার নাক দিয়ে ফেনা ও রক্ত বের হচ্ছে। তখন দ্রুত মেয়েকে নিয়ে রাতে কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৌলভীবাজার যাওয়ার কথা বলেন। সেখান থেকে আমরা অ্যাম্বুলেন্স নিয়ে দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে যাওয়ার পথে আমার বাচ্চাটা মারা যায়। মৌলভীবাজার সদর হাসপাতালের ডাক্তার মৃতের বিষয়টি নিশ্চিত করেছেন। 

শিশুর মৃত্যুর বিষয়ে জানতে চাইলে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, আমাদের এখানে প্রায় সময়ই বাচ্চাদের টিকা দেওয়া হয়। তবে টিকায় কোনো সমস্যা হয়ে থাকে তাহলে সেটা তাৎক্ষণিক হয়ে থাকে। তবে, জ্বর বা সাধারণত সমস্যা হতেই পারে, কিন্তু এই বাচ্চাটার ক্ষেত্রে অন্যটা হয়ে গেল। এখন দেখতে হবে, এই বাচ্চার আগে থেকে কোনো সমস্যা ছিল কি না। আমরা সেটা জেলাতেও রিপোর্ট করেছি। হাসপাতালের মেডিকেল অফিসার এবং ডব্লিউএইচ এর প্রতিনিধি আছে যারা টিকার সংক্রান্ত বিষয় নিয়ে ডিল করে তারা এ বিষয়টা নিয়ে তদন্ত করবে। রিপোর্ট আসার পর বিস্তারিত জানাতে পারব। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মাকে দ্রুত বাড়ি ফেরার কথা বলে ভার্সিটিতে গিয়ে লাশবাহী অ্যাম্বুলেন্সে ফিরল অজয়

    টিকা নিশ্চিত না করে বুষ্টার ডোজ অনৈতিক: অধ্যাপক সায়েদুর

    রামগঞ্জে তথ্য গোপন করে ভোটে জয়ী, গেজেট স্থগিত ও প্রার্থিতা বাতিলের দাবি

    সাড়ে ৬ বছরেও শেষ হয়নি ব্লগার অনন্ত হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ

    রাজধানীতে পানির ট্যাংকি থেকে ছাদে পরে ব্যবসায়ীর মৃত্যু

    মেলায় গিয়ে যুবলীগ নেতার মৃত্যু

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার