বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

সেই গার্দিওলাকেই ফেরাতে চায় বার্সেলোনা!

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫১

বার্সার কোচ হিসেবে দারুণ সফল ছিলেন পেপ গার্দিওলা। ফাইল ছবি লিওনেল মেসি পরবর্তী যুগে বেশ ধুঁকছে বার্সেলোনা। স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শুরুটা একেবারেই ভালো হয়নি কাতালান পরাশক্তিদের। 

দলের এমন দুরবস্থায় বেশ চাপের মুখে আছেন বার্সা কোচ রোনাল্ড কোমান। সমর্থকেরাও কোচ বদল করতে ক্লাবের ওপর ক্রামাগত চাপ সৃষ্টি করছে। গুঞ্জন আছে, বার্সা কর্তৃপক্ষও এখন নতুন কোচের সন্ধানে আছে। আর সে তালিকায় আছেন ক্লাবটির সাবেক কোচ পেপ গার্দিওলাও। তবে এই মুহূর্তে না পারলেও যত দ্রুত সম্ভব গার্দিওলাকে আনতে চায় বার্সা। 

এর আগে বার্সার হয়ে দুর্দান্ত সময় পার করেছেন গার্দিওলা। ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত সময়ে গার্দিওলার অর্জনও ছিল দুর্দান্ত। এ সময়ে দুবার চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি তিনবার লা লিগা শিরোপা জিতেছিল বার্সা। 

বর্তমানে সিটির হয়েও দারুণ সময় পার করছেন গার্দিওলা। গত মাসে ৫০ বছর বয়সী কোচ অবশ্য বলেছিলেন, ম্যানসিটি অধ্যায় শেষ করে তিনি আন্তর্জাতিক কোনো দলের দায়িত্ব গ্রহণ করতে চান। 

গার্দিওলার এমন চাওয়ার পরও নাকি হাল ছাড়তে নারাজ বার্সেলোনা। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল ন্যাসিওনাল’ বলছে, বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা গার্দিওলাকে পেতে সম্ভাব্য সবকিছু করবেন। তবে ম্যানসিটি থেকে গার্দিওলাকে ছাড়িয়ে নেওয়া মোটেও সহজ হবে না। পাশাপাশি গার্দিওলা নিজেও আবার ফিরতে চান কি না তাও অজানা। 

বার্সা অবশ্য শুধু গার্দিওলাকে মাথায় রেখেই সামনে এগোচ্ছে না। কোমানের জায়গায় ন্যু ক্যাম্পে আসতে পারে, এমন আরও কিছু নাম শোনা যাচ্ছে। 

বার্সার পরবর্তী কোচ হওয়ার দৌড়ে আছেন বেলজিয়াম জাতীয় দলের কোচ রবার্তো মার্টিনেজ, বার্সা কিংবদন্তি জাভি হার্নান্দেজ, গত মৌসুমে ইন্টার মিলানকে সিরি ‘আ’-এর শিরোপা জেতানো আন্তোনিও কন্তে, বার্সার সাবেক খেলোয়াড় ফিলিপ কোকো ও সাবেক জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলো। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সালাহকে রাজপ্রাসাদে দাওয়াত করে আনলেন প্রিন্স উইলিয়াম!

    নায়ক গ্রিজমান, খলনায়ক গ্রিজমান

    ‘শ্রদ্ধায়’ মেসিকে পেনাল্টি নিতে দিয়েছিলেন এমবাপ্পে 

    জামালদের লঙ্কা অভিযানের সূচি চূড়ান্ত

    মডার্না ও জনসনের বুস্টার ডোজের অনুমোদন দিল যুক্তরাষ্ট্র

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী