মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

শেখ হাসিনার ‘ক্রাউন জুয়েল’ অর্জনে ছাত্রলীগের আনন্দ মিছিল

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২১:০৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ সম্মানে ভূষিত করায় আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ছবি: আজকের পত্রিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি’ পুরস্কার ও তাঁকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ সম্মানে ভূষিত করায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

আজ বুধবার বিকেলে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে আনন্দ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন। 

প্রসঙ্গত, গত সোমবার জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন নিয়ে নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর সময় বাংলাদেশের উন্নয়নমূলক কার্যক্রমে তাঁর নেতৃত্বের প্রশংসা করে তাঁকে ‘ক্রাউন জুয়েল’ হিসেবে আখ্যায়িত করে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস ও ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক। 

বুধবার আনন্দ মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল। দেশরত্ন থেকে বিশ্বরত্নে পরিণত হয়েছেন ছাত্রলীগের একমাত্র অভিভাবক, ১৮ কোটি মানুষের প্রাণের আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা অর্জনের কথা তুলে ধরে তিনি বলেন, ‘উন্নয়নের পথে স্বাধীনতাবিরোধী শক্তি কোনো বাধা সৃষ্টি করলে তার দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত বাংলাদেশ ছাত্রলীগ।’ 

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘এটি আমাদের দেশের জন্য, দেশের প্রতিটি নাগরিকের জন্য গর্বের বিষয়। আমরা বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা, ছাত্রলীগের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।’ 

সমাবেশে কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ও রাজধানীর বিভিন্ন কলেজ ইউনিটের দু হাজারের বেশি নেতাকর্মী অংশ নেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    সাম্প্রদায়িক গোষ্ঠীকে একাত্তরের মতো প্রতিহত করা হবে: হানিফ

    তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ করা উচিত: জি এম কাদের

    দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জীবন বাঁচান: বাম গণতান্ত্রিক জোট

    বাংলাদেশে বিজেপির ভূমিকা নিয়ে তদন্তের দাবি তৃণমূলের

    জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাবে হুমকির মুখে কালীগঞ্জ

    বাসার তালা ভেঙে দিনে-দুপুরে দুর্ধর্ষ চুরি

    এক স্টেশনে অভিযানে সাড়ে ৫৯ হাজার টাকা আদায়

    রাশিয়ায় এক দিনে করোনায় রেকর্ড মৃত্যু

    দুদিন ধরে ডেঙ্গুর দাপট কমলেও বৃষ্টির কারণে আবার বাড়তে পারে