রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

ভারতীয় টিভি সিরিজ ‘সিআইডি’ দেখে এটিএম বুথে ডাকাতি

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ২০:১৬

গ্রেপ্তার হওয়া অপরাধীরা। ছবি: আজকের পত্রিকা এটিএম মেশিন ভাঙার মতো বুদ্ধি তাঁদের ছিল না। তবে ভারতীয় টিভি সিরিজ ‘সিআইডি’ দেখে দুর্ধর্ষ এই ডাকাতির কৌশল ঠিকই শিখে নেন তাঁরা। পরে পরিকল্পনামতো সিলেটের ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) এটিএম বুথ ভেঙে লুট করেন ২৪ লাখ টাকা। 

এ ঘটনায় গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদে এমন তথ্য পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার হারুন অর রশীদ জানান, মঙ্গলবার রাতে ঢাকা থেকে নূর মোহাম্মদ, শামীম আহমেদ ও আব্দুল হালিমকে গ্রেপ্তার করা হয়। 

হারুন বলেন, চক্রটির প্রধান শামীম আহম্মেদের প্রযুক্তিজ্ঞান রয়েছে। তিনি ওমান থেকে বেশ কয়েক বছর আগে দেশে ফেরেন। দেশে এসে তিনি তেমন কোনো কাজ করছিলেন না। তবে নিয়মিত ‘সিআইডি’ দেখতেন। সিআইডি দেখেই অপরাধের পরিকল্পনা করেন তিনি। তাঁর পরিকল্পনা অনুযায়ী এটিএম বুথ থেকে টাকা লুট করা হয়।

ডিএমপির যুগ্ম কমিশনার আরও বলেন, সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করা, মুখমণ্ডলে কাপড় পেঁচিয়ে শাবল দিয়ে বুথ ভাঙা, সবই ‘সিআইডি’ দেখে শেখেন তাঁরা। 
 
পুলিশের দাবি, ১২ সেপ্টেম্বরের ওই ঘটনায় মোট ২৪ লাখ লুট করা হয়। এর মধ্যে ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। টাকার একটি অংশ দিয়ে তাঁরা জুয়া খেলেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ঘটনায় জড়িত জহির নামে একজন এখনো পলাতক আছে।

সংবাদ সম্মেলনে ডিবির সাইবার ইউনিটের উপপুলিশ কমিশনার শরীফুল ইসলাম বলেন, তদন্ত চলছে, সিলেট পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করবে। তাঁরা আরও বিস্তারিত তদন্তে তুলে ধরবেন। 

১২ সেপ্টেম্বর ভোরে চার সদস্যের মুখোশ পরা একদল ডাকাত উপজেলার সাদিপুর ইউনিয়নের শেরপুর নতুনবাজার ইউনুছ ম্যানশনের নিচতলায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথে হানা দেয়। এ সময় ডাকাতেরা বুথের নিরাপত্তারক্ষীকে হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে বুথের লকার ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়। 

এ ঘটনার পর ১২ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    লোহাগাড়ায় ৬ হাজার পিস ইয়াবাসহ আটক ১

    সিপাহীবাগে মানসিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা

    বাক্‌প্রতিবন্ধী কিশোরী ইশারায় দেখাল নির্যাতককে

    পাহাড়ে ৩০০ বিঘা গাঁজা খেত ধ্বংস করল সেনাবাহিনী

    শিশু ধর্ষণের অভিযোগে ৫০ বছরের বৃদ্ধ গ্রেপ্তার

    চাচার বাড়িতে ভাতিজাদের হামলা, আহত ৩

    দেশটির সেনাবাহিনীর অন্তত ৯ সদস্যের প্রাণহানি ঘটেছে

    কেঁপে উঠল মহাকাশ স্টেশন, প্রাণে বাঁচলেন রুশ অভিনেতা-অভিনেত্রী

    বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নারীসহ দুজন নিহত, আহত ১০

    ঈশ্বরদীতে যুবলীগ নেতা গুলিবিদ্ধ

    ভারতে গিয়ে ধর্ষণের শিকার বাংলাদেশি কিশোরী, গ্রেপ্তার ২

    ছাত্রলীগ নেতার কুপ্রস্তাব, মেডিকেল ছাত্রীর মামলা