Alexa
বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

রোজিনার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ

আপডেট : ১৯ মে ২০২১, ১৭:১৫

ফাইল ছবি ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সারা দেশ জুড়ে চলছে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ। রোজিনা ইসলামের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও হেনস্তাকারীদের বিচার দাবি করেছেন তারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন প্রেসক্লাবের ভেতরে বুধবার সকালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও হেনস্তাকারী দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ৷ কর্মসূচিতে অংশগ্রহণ করেছে ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সেক্রেটারিয়েট, শরীয়তপুর সাংবাদিক সমিতি, বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ আরো বেশ কিছু সাংবাদিক সংগঠন।

প্রেসক্লাবের বাইরে রোজিনা ইসলাম ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীসহ সকল কারাবন্দী সাংবাদিকদের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন। সমাবেশে বিএনপি নেতা ইশরাক হোসেন বলেন, আমি কারো কাছে রোজিনা ইসলামের মুক্তি দাবি করবো না কারণ এই বিনা ভোটের সরকারের কাছে আর কোন কিছু দাবি করার কোন যৌক্তিকতা নেই। আন্দোলনের মধ্য দিয়ে একটি মুক্ত স্বাধীন গণমাধ্যম, রাষ্ট্র প্রতিষ্ঠা করা না গেলে মানুষের ওপর এমন নির্যাতন চলতেই থাকবে।

রোজিনা ইসলামের মুক্তি ও মামলা প্রত্যাহার করে তাঁকে হেনস্তাকারীদের বিচার দাবী করেছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে নারী সাংবাদিক কেন্দ্রের বক্তারা বলেন, রোজিনা একজন সৎ, নির্ভীক, অনুসন্ধানী সাংবাদিক। তাকে এমনভাবে হেনস্তা করা অনুচিত। অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে হেনস্তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আজ বুধবার বিকালে প্রেসক্লাবের সামনে রোজিনা ইসলামের মুক্তি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তা ও আমলাদের চিহ্নিত করে আইনত ব্যবস্থা গ্রহণের দাবিতে সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (নারী সেল)। সমাবেশে বক্তারা বলেন, রোজিনা চলমান দুর্নীতি, লুটপাটের বিরুদ্ধে লিখেছেন তাই তার ওপর এমন অমানবিক নির্যাতন করা হচ্ছে। কিন্তু দুর্নীতিবাজ মন্ত্রী, আমলাদের বিচার না করে রোজিনার নামে মামলা দেওয়া হয়েছে। অবিলম্বে মামলা প্রত্যাহার করে রোজিনাকে মুক্তি দিতে হবে এবং দোষীদের বিচার করতে হবে। একই দাবিতে বিকালে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ

    শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

    শাবিপ্রবিতে ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা, প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা

    ক্যাম্পাস ছাড়বে না শিক্ষার্থীরা, উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তাল বিক্ষোভ

    মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে শাবিপ্রবি ছাত্রীদের অবস্থান

    পরিযায়ী পাখির কলতান

    নিষেধাজ্ঞা নয়, দরকার বিকল্প বিধিনিষেধ

    খুব চেষ্টা করেও নাচানো গেল না ব্রাভোকে

    কর্তৃত্ববাদী দেশের মানুষের মধ্যে কেন কৌতুকপ্রবণতা বাড়ে

    সুজন-সাকিব জুটিতে বরিশালের নতুন স্বপ্ন

    রামেকের করোনা ইউনিটে দুজনের মৃত্যু