Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘প্রতিশোধে’র সঙ্গে আশাও থাকল চেলসির

আপডেট : ১৯ মে ২০২১, ১৭:৩৮

তিন দিনের মধ্যেই লেস্টারকে হারিয়ে এফএ কাপ হারের প্রতিশোধ নিয়েছে চেলসি। ছবি: টুইটার ঢাকা: কদিন আগেই মৌসুম শেষে টটেনহাম ছাড়ার কথা বলেছিলেন হ্যারি কেন। যাওয়ার আগে চেয়েছিলেন স্পার্স অন্তত আগামী চ্যাম্পিয়নস লিগও খেলুক। চেলসি সেটা হতে দিলে তো! কাল স্টামফোর্ড ব্রিজে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে টটেনহামের চ্যাম্পিয়নস লিগ খেলার আশায় জল ঢেলে দিয়েছে চেলসি। যদিও চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করতে চেলসিকে অপেক্ষা করতে হবে ২৩মে পর্যন্ত।

কাল লেস্টারের বিপক্ষে চেলসি যে প্রতিশোধস্পৃহা নিয়ে খেলেছে, সেটি তাদের পারফরম্যান্সেই বোঝা যায়। শনিবার ওয়েম্বলিতে লেস্টারের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে এফএ কাপের ফাইনাল হেরেছিল টমাস টুখেলের শিষ্যরা। অবশ্য চেলসির সঙ্গে সমানে সমানেই লড়েছে লেস্টার।

৭ মিনিটে চেলসি মিডফিল্ডার এনগোলো কন্তের শট দুর্দান্ত দুর্দান্তভাবে ফিরিয়ে দেন লেস্টার গোলরক্ষক কাসপার স্মাইকেল। বেশ কয়েকবার লেস্টার দুর্গে হানা দিয়েও অবশ্য গোলের দেখা পায়নি চেলসি। এতে লেস্টারদের তো কৃতিত্ব্ব তো ছিলই, চেলসিরও দায় তাতে কম ছিল না! ২১ মিনিটে টিমো ভেরনার গোল করলেও অফসাইড পতাকা দেখান লাইনসম্যান। পাল্টা আক্রমণ করে লেস্টারও। ২৪ মিনিটে ইয়ুরি তিয়েলেমানসের কর্নার থেকে পাওয়া সুযোগ জেমস ভার্ডি গোলপোস্টের অনেক ওপর থেকে উড়িয়ে দেন। ৩৪ মিনিটে হেডে গোল করতে গিয়ে হ্যান্ডবল করে বসেন ভেরনার।

প্রথমার্ধে বারবার সুযোগ মিস করা চেলসি দ্বিতীয়ার্ধে খুব অল্প সময়েই পেয়ে যায় গোলের দেখা। ৪৭ মিনিটে বেন চিলওয়েলের কর্নার থেকে পাওয়া বল আলতো করে লেস্টারের জালে জড়িয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন আন্তোনিও রুডিগার। ৬৬ মিনিটে পেনাল্টিতে গোল করে চেলসিকে ২–০ করে দেন জর্জিনিও। জর্জিনিও এই ইংলিশ প্রিমিয়ার লিগে পেনাল্টিতে সাত গোল করেছেন। দুটো গোল খাওয়ার পর গোল শোধে মরিয়া হয়ে ওঠে লেস্টার। ৭৬ মিনিটে দুই নাইজেরিয়ানের যৌথ প্রচেষ্টায় ব্যবধান কমায় লেস্টার। উইলফ্রেড এনদিদির সহায়তায় লেস্টারকে ম্যাচের প্রথম গোল এনে দেন কেলেচি ইহিয়ানাচো। সমতায় ফেরাতে লেস্টার আপ্রাণ চেষ্টা করলেও আর সেটা সম্ভব হয়নি।

২-১ ব্যবধানে জিতে এখনো সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করতে পারেনি চেলসি। বরং ঝুলিয়ে রেখেছে লেস্টার ও লিভারপুলের ভাগ্যও। ৩৭ ম্যাচ শেষে চেলসির পয়েন্ট ৬৭, সমান সংখ্যক ম্যাচ খেলে লেস্টার পেয়েছে ৬৬। আর ৩৬ ম্যাচ খেলে লিভারপুলের সংগ্রহ ৬৩ পয়েন্ট। সেরা চারে কারা উঠছে তা জানতে অপেক্ষা করতে হবে ২৩ মে পর্যন্ত।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রদ্রিগোকে কেন পেনাল্টি নিতে দেননি আনচেলত্তি

    ‘বার্সা সব ধরনের শিরোপা জিততে পারে’

    রেকর্ড ভাঙাই হ্যারি কেইনের কাছে জাদুকরী মুহূর্ত

    টিভিতে আজকের খেলা (৬ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার)

    রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিল পুঁচকে মায়োর্কা 

    ভারতকে হারাতে পারেননি বাংলাদেশের মেয়েরা 

    ডিএমপির ৪ এডিসিকে বদলি

    সিরাজদিখানে আবাসন ব্যবসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের ফাঁকাগুলি

    বোলিং ভালো না হলে ১৮০ রান করে লাভ নেই

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন ফের বন্ধ

    ‘পলিটিকস করে ছুটির ঘণ্টা ছিনিয়ে নিয়েছিলেন শাবানা’

    শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন