বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

রাতে সাকিবদের বিপক্ষে নামলেই কোহলির রেকর্ড

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৯

অনন্য এক মাইলফলকের আগে বিরাট কোহলিকে সিংহাসনে বসিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। ছবি: টুইটার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে আজ মুখোমুখি সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। এ ম্যাচে মাঠে নামলেই নতুন মাইলফলক স্পর্শ করবেন বিরাট কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলের নির্দিষ্ট একটি দলের হয়ে ২০০ তম ম্যাচ খেলার কীর্তি গড়বেন কোহলি। 

আইপিএলে এ পর্যন্ত চারজন ক্রিকেটার ২০০ ম্যাচ খেলছেন। তবে কেউই নির্দিষ্ট একটি দলের হয়ে সব ম্যাচ খেলেননি। সবচেয়ে বেশি ম্যাচ খেলাদের তালিকায় মাহেন্দ্র সিং ধোনি আছেন শীর্ষে। তবে ২১২ ম্যাচ খেলা ধোনি চেন্নাই সুপার কিংস ছাড়াও রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে খেলেছেন দুই মৌসুম।

বর্তমানে অবশ্য চেন্নাইকেই নেতৃত্ব দিচ্ছেন ধোনি। গত রাতে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে জয় দিয়েই আসরের শেষ ভাগ শুরু করেছে তাঁর দল। 

রোহিত শর্মা, সুরেশ রায়না, দীনেশ কার্তিকরাও আছেন ২০০ ম্যাচ খেলাদের তালিকায়। এই তিন ক্রিকেটারও আইপিএল খেলেছেন একাধিক দলের হয়ে। তবে ২০০ ম্যাচের অভিজাত ক্লাবে পা দিতে যাওয়া একমাত্র ক্রিকেটার কোহলি, যিনি সব ম্যাচই খেলেছেন বেঙ্গালোরের হয়ে। 

২০১৩ সাল থেকে বেঙ্গালোরের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন কোহলি। তবে গত রাতে আচমকা জানিয়ে দেন, এই মৌসুমের পর ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়ক হিসেবে আর থাকছেন না তিনি। অধিনায়ক হিসেবে না থাকলেও তিনি বেঙ্গালারের হয়েই ক্যারিয়ার শেষ করার ইচ্ছে পোষণ করেন, ‘আইপিএলে আমার শেষ দিন পর্যন্ত বেঙ্গালোরের খেলোয়াড় হিসেবে দেখতে চাই। আমাকে সমর্থন জোগানোয় ও আমার প্রতি আস্থা রাখায় সবাইকে ধন্যবাদ।’   

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ

    এ যেন শোয়েবেরও ‘যুদ্ধ জয়’

    নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের জবাব

    ইংল্যান্ড ম্যাচের আগে বাংলাদেশের দুঃসংবাদ

    কিউই ব্যাটারদের ভালোই পরীক্ষা নিল পাকিস্তানি বোলাররা

    ‘বিব্রতকর’ রেকর্ডে কাপালিকে ছাড়াতে পারলেন না সিমন্স

    পাটুরিয়ায় ডুবে গেছে ফেরি শাহ আমানত

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    বাসেত মজুমদার আর নেই

    জেতার জন্য চাই আন্দোলন ও সংগঠন

    সঙ্গে থাকুক ভ্রমণ স্মৃতি