বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৩:০০

ডা. প্রাণ গোপাল দত্ত। ফাইল ছবি কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার ওই বিজ্ঞপ্তি জারি করেন। 

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, রোববার (১৯ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এতে জাতীয় পার্টি ও ন্যাপের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে, প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্তই ছিলেন। এ অবস্থায় একক প্রার্থী হিসেবে তাঁর নাম চূড়ান্ত করা হয়। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে নব নির্বাচিত সাংসদ আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল দত্ত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও স্বাধীনতার যুদ্ধে শহীদের সকলের শ্রদ্ধা জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে জনগণের সেবা করার সুযোগ দেওয়ার জন্য। আমি চান্দিনাবাসীর পাশে থেকে তাদের আশা আকাঙ্ক্ষা পূরণ করার চেষ্টা করব। আপনারা আমাকে সহযোগিতা করবেন। 

প্রাণ গোপাল দত্ত ১৯৫৩ সালের ১ অক্টোবর চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে তিনি চান্দিনা পাইলট উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭০ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও প্রচার সম্পাদক ছিলেন। 

এরপর তিনি বিদেশ থেকে চিকিসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৯ সাল থেকে টানা দুই মেয়াদে (৮ বছর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। ২০১২ সালে তিনি স্বাধীনতা পদক পান। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন পাননি। 

প্রাণ গোপাল দত্ত বর্তমানে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি। গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগের সাংসদ মো. আলী আশরাফ মারা যান। তখন আসনটি শূন্য হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রেমে বিরোধের জেরে অণ্ডকোষ চেপে হত্যা 

    মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

    বগুড়ার শেরপুরে দুই ইউনিয়নে আ. লীগের তিন বিদ্রোহী

    ঢামেক হাসপাতাল থেকে ভর্তি রোগী নিখোঁজ, থানায় দুই জিডি

    আনসার সদস্যদের বিরুদ্ধে রোগীর বাবাকে পেটানোর অভিযোগ

    দৌলতপুরের রাশেদ হত্যা মামলায় পির সেজে ভক্তের আত্মসমর্পণ

    মাস্টার আপা

    আমি কলা খাব না হারুন ভাই।

    আব্বাসউদ্দীন ও রাষ্ট্রভাষা

    ভাতের ওপর চাপ কমান!

    প্যানকেক

    আ.লীগের বিদ্রোহী প্রার্থীরা ভয়ডরহীন

    মস্তিষ্ক বনাম কম্পিউটার