বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

পোলিশ চলচ্চিত্র উৎসব

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৭

ওয়্যারউলফ’ ছবির পোস্টার ‘বৈচিত্র্যের আশ্বাসে নন্দিত পদযাত্রা’–এই বার্তা নিয়ে বাংলাদেশের চলচ্চিত্রপ্রেমী দর্শকের জন্য প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ‘ভিস্টুলা পোলিশ প্রথম চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২১’। উৎসব শুরু হবে ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায়। পাঁচ দিনব্যাপী এই উৎসবের অন্যতম আয়োজক বাংলাদেশের ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া। সহায়তা করছে পোল্যান্ডের পোলিশ ফিল্ম ইনস্টিটিউট।

২২ থেকে ২৬ সেপ্টেম্বর অনলাইন স্ট্রিমিং mojeekino.pl/en-এ বিনা মূল্যে এই আয়োজন উপভোগ করার সুযোগ পাবেন শুধু বাংলাদেশের দর্শক। ফিচার, স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্রসহ সমসাময়িক ১০টি পোলিশ চলচ্চিত্র প্রদর্শিত হবে এই উৎসবে। ছবির তালিকায় রয়েছে ‘মার্সেল’, ‘ওয়্যারউলফ’, ‘রিসাইকেল’, ‘আয়রন ব্রিজ’, সুইট হোম’, ‘দ্য হোয়েল ফ্রম লরিনো’ ইত্যাদি।

আরও থাকছে খ্যাতনামা চলচ্চিত্রবোদ্ধাদের তত্ত্বাবধানে পোলিশ চলচ্চিত্রবিষয়ক লেকচার সেশন। একাডেমিক সেশনে থাকছে পোলিশ চিত্রগ্রাহক ওয়েরিনিকা বিলস্কার মাস্টার ক্লাস ‘সিনেমাটোগ্রাফি: উইমেন বিহাইন্ড দ্য ক্যামেরা’। এ ছাড়া থাকছে ভারতের চলচ্চিত্র তাত্ত্বিক, লেখক ও শিক্ষক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের লেকচার। সেশনগুলোয় ফ্রি রেজিস্ট্রেশন করে যুক্ত হতে পারবেন বাংলাদেশের সব সিনেমাপ্রেমী।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ৮ ইউপিতে পুরোনো মাঝি

    মভাবিপ্রবির হল খুলল

    আ.লীগের চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু

    পাঁচ দিনেও সন্ধান মেলেনি ওয়াহাবের

    দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের, আহত ২

    মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি চার প্রতিষ্ঠানের জরিমানা

    মাস্টার আপা

    আমি কলা খাব না হারুন ভাই।

    আব্বাসউদ্দীন ও রাষ্ট্রভাষা

    ভাতের ওপর চাপ কমান!

    প্যানকেক

    আ.লীগের বিদ্রোহী প্রার্থীরা ভয়ডরহীন

    মস্তিষ্ক বনাম কম্পিউটার