Alexa
বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বৃহস্পতিবার জামিন হবে রোজিনার, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

আপডেট : ১৮ মে ২০২১, ১৮:১৩

আজকের পত্রিকা ফাইল ছবি ঢাকা: অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেপ্তার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন আগামী বৃহস্পতিবার হবে বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রথম আলোর সহযোগী প্রকাশনা কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান এবং রোজিনা ইসলামের বড় ভাই মো. সেলিমসহ কয়েকজন মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলে মন্ত্রী এ আশাবাদ ব্যক্ত করেন।

বৈঠক শেষে ফরিদা ইয়াসমিন সাংবাদিকদের বলেন, 'স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে খোলামেলা আলোচনা করেছি। তিনি (স্বরাষ্ট্রমন্ত্রী) বলেছেন, বিষয়টি এখন আদালত পর্যায়ে গেছে। আমরা চেয়েছি রোজিনার যেন জামিন হয়। তিনি আশা প্রকাশ করেছেন বৃহস্পতিবার যে শুনানি হবে সেখানে জামিন হয়ে যাবে। তিনি এটিও বলেছেন, এ ধরনের ঘটনা আমরা চাই না, সাংবাদিকদের সঙ্গে সরকারের ভুল বোঝাবুঝি হোক। আমরা চাই এ ঘটনার একটা সুষ্ঠু সমাধান হোক। তিনি তাঁর যথাসাধ্য চেষ্টা করার বিষয়ে আশ্বাস আমাদের দিয়েছেন।'

ফরিদা বলেন, মঙ্গলবার রোজিনাকে জামিন না দেওয়ায় আমরা ক্ষোভ প্রকাশ করেছি। আমরা তাঁর মুক্তি চেয়েছি। রোজিনা যাতে সুবিচার পান সেজন্য তাঁরা সচেষ্ট থাকবেন বলে মন্ত্রী আমাদের জানিয়েছেন।

অফিসিয়াল সিক্রেটস আইনের মামলায় গ্রেফতার রোজিনাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিতে পুলিশের আবেদন মঙ্গলবার নাকচ করে দিয়েছে আদালত। এদিন আংশিক শুনানি শেষে বিচারক বাকি শুনানির জন্য বৃহস্পতিবার তারিখ রেখেছেন।

সাংবাদিক নেতা ফরিদা ইয়াসমিন আরও বলেন, একটি কক্ষে রোজিনাকে ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়েছে, আমরা স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে এঘটনার বিচার চেয়েছি। রোজিনার বিষয়টি নিয়ে তারা আইনমন্ত্রী ও তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

রোজিনা অসুস্থ জানিয়ে ফরিদা বলেন, আমরা মন্ত্রীকে বলেছি তাঁর যেন সুচিকিৎসার ব্যবস্থা করা হয়। কারাগারে তাঁকে যেন ভালো পরিবেশে রাখা হয়। মন্ত্রী কথা দিয়েছেন তিনি তাঁর সাধ্যমত দেখবেন।

রোজিনার বড় ভাই মো. সেলিম বলেন, 'বোনের স্বাস্থ্যগত অবস্থা নিয়ে উৎকণ্ঠায় আছি। মন্ত্রীর কাছে আমরা বিষয়গুলো বলেছি। তিনি আশ্বাস দিয়েছে চিকিৎসার ব্যবস্থা করা হবে।'

গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করার সময় সেখানে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টারও বেশি সময় অবরোধ করে রেখে হেনস্তা করা হয়। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে না নিয়ে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। রাত পৌনে ১২টায় পুলিশ জানায়, রোজিনার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। পরে তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী এ মামলা করেন।

রোজিনাকে গ্রেপ্তারের ঘটনা নিয়ে জানাতে স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার সংবাদ সম্মেলন ডাকলেও তা বয়কট করেন সাংবাদিকরা। রোজিনার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

    মামলার হাজিরা দিতে এসে হাতের চার আঙ্গুল কেটে নিল প্রতিপক্ষরা

    ধর্ষণের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেল, সহকর্মীসহ গ্রেপ্তার ৫

    চিকিৎসক সেজে হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ, টাকার জন্য মারপিট

    শিমুর স্বামী নোবেল ও তাঁর বন্ধু ফরহাদ ৩ দিনের রিমান্ডে

    আরসাপ্রধানের ভাইয়ের বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র, রিমান্ড চায় পুলিশ

    অলস চোখ

    নান্দাইলে চালককে হত্যা করে অটো ছিনতাই

    স্পেনে বৃদ্ধাশ্রমে আগুন, নিহত ৫

    রাঙামাটিতে বাড়ছে করোনা রোগী

    নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ না হলে, জনগণকে নিয়ে প্রতিহত করব-কাদের মির্জা

    পরিযায়ী পাখির কলতান