Alexa
বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে ১১ বিশিষ্ট ব্যক্তির বিবৃতি

আপডেট : ১৮ মে ২০২১, ১৬:৪৪

সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে ১১ বিশিষ্ট ব্যক্তির বিবৃতি। (উপর থেকে ঘড়ির কাঁটার দিকে) আবদুল গাফ্ফার চৌধুরী, রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, মুনতাসীর মামুন, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু এবং হাসান আজিজুল হক। ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা এবং এরপর পুলিশের সোপর্দ করার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ১১ বিশিষ্ট ব্যক্তি। হামলাকারীদের চিহ্নিত করে তাদের কর্মকাণ্ডের তদন্ত করার পাশাপাশি রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন তারা।

আজ মঙ্গলবার দেওয়া বিবৃবিতে তারা বলেছেন, গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সংগ্রহকালে যেভাবে কর্মকর্তাদের দ্বারা হেনস্তা ও শারীরিকভাবে লাঞ্ছিত এবং সর্বোপরি রাষ্ট্রীয় গোপন তথ্য অপহরণের অভিযোগে অভিযুক্ত হয়েছেন তা আমাদের বিস্মিত ও ক্ষুব্ধ করেছে। বর্তমান করোনা দুর্যোগকালে সংকট মোকাবিলায় সরকার ও জনগণের যে ঐক্যবদ্ধ প্রয়াস পরিচালিত হচ্ছে তা সর্বতোভাবে জোরদার করার লক্ষ্যে ̈ আমরা সবাই সমবেত রয়েছি। এক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্যকর্মীরা গুরুদায়িত্ব পালন করে চলেছেন।

তারা আরও বলেন, মন্ত্রণালয়ের কতিপয় কর্মচারী-কর্মকর্তাদের দুর্নীতির কারণে সরকারও বিভিন্ন সময় বিব্রত হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। এক্ষেত্রে রোজিনা ইসলামসহ অন্য অনুসন্ধানী সাংবাদিকদের সহযোগিতার দ্বারা সরকার উপকৃত হয়েছে। এমনি পরিস্থিতিতে সাংবাদিক রোজিনা ইসলাম আক্রান্ত হওয়ার কার্যকারণ আরও তলিয়ে দেখা ও হামলাকারীদের চিহ্নিত করে তাদের কর্মকাণ্ডের তদন্ত করার দাবি আমরা জানাচ্ছি। আমরা মনে করি, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার মুক্তিলাভে সরকার বিবেচকের ভূমিকা পালন করবেন।

তথ্যপ্রাপ্তির অধিকার এবং দুর্নীতির প্রতি শূন্য সহনশীলতা, সরকারের ঘোষিত এই দুই নীতির সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সামঞ্জস্যপূর্ণ নয় বলেও মন্তব্য করেছেন তারা।

বিবৃতিদাতারা হলেন, আবদুল গাফ্ফার চৌধুরী, হাসান আজিজুল হক, অনুপম সেন, রামেন্দু মজুমদার, সারোয়ার আলী, মফিদুল হক, মামুনুর রশীদ, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবির, আবদুস সেলিম ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নান্দাইলে চালককে হত্যা করে অটো ছিনতাই

    হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

    পাবনায় নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা

    ধর্ষণের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেল, সহকর্মীসহ গ্রেপ্তার ৫

    অভিনেত্রী শিমুকে হত্যার স্বীকারোক্তি স্বামীর

    রামগতিতে ভাবিকে ধর্ষণের অভিযোগে দেবর গ্রেপ্তার

    অলস চোখ

    নান্দাইলে চালককে হত্যা করে অটো ছিনতাই

    স্পেনে বৃদ্ধাশ্রমে আগুন, নিহত ৫

    রাঙামাটিতে বাড়ছে করোনা রোগী

    নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ না হলে, জনগণকে নিয়ে প্রতিহত করব-কাদের মির্জা

    পরিযায়ী পাখির কলতান