Alexa
বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাংবাদিক রোজিনার রিমান্ড নামঞ্জুর, জামিন শুনানি বৃহস্পতিবার

আপডেট : ১৮ মে ২০২১, ১৩:৪৩

আদালতে সাংবাদিক রোজিন ইসলাম। ছবি: আজকের পত্রিকা ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আগামী বৃহস্পতিবার তাঁর জামিনের শুনানি হবে। আজ মঙ্গলবার ১১টার পরে রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট (সিএমএম) আদালতে নেয়া হলে বিচারক তাঁর রিমান্ড নামঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। অপর দিকে তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করার সময় সেখানে রোজিনা ইসলামকে পাঁচ ঘন্টারও বেশি সময় অবরোধ করে রেখে হেনস্তা করা হয়। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে না নিয়ে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।   রাত পৌনে ১২টায় পুলিশ জানায়, রোজিনার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী এই মামলা দায়ের করেন।

এদিকে সাংবাদিক রোজিনাকে নির্যাতন করার দায়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জেবুন নেছা বেগম, সহকারী সচিব জাকিয়া পারভীন, পুলিশ সদস্য মিজানসহ নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা করবে তাঁর পরিবার। তাঁর স্বামী মনিরুল ইসলাম মিঠু এই তথ্য জানান। আদালত প্রাঙ্গনে সাংবাদিকদের তারা বলেন, আটকে রেখে গুম করার হুমকি দেয়া হয়েছে রোজিনাকে। নির্যাতনে অসুস্থ হয়ে পড়লেও কোন চিকিৎসা দেয়া হয়নি। শাহবাগ থানায় মামলা করবেন তারা।

সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে বিকাল ৩টায় সাংবাদিক লাঞ্ছনা ও হয়রানির প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে ছাত্র অধিকার পরিষদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির অনুসন্ধান, দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেপ্তার এবং সাংবাদিক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবিতে বিকেল সাড়ে ৪টায় শাহবাগে সমাবেশ করবে ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’।

আরও পড়ুন:

সাংবাদিক রোজিনাকে সচিবালয়ে ৫ ঘণ্টা আটকে রেখে থানায় সোপর্দ
সাংবাদিক রোজিনাকে আদালতে নেওয়া হয়েছে
সাংবাদিক রোজিনার ৫ দিনের  রিমান্ড চেয়েছে পুলিশ

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

    ফানুস ওড়ানো এবং আতশবাজি বন্ধের রিট খারিজ

    মামলার হাজিরা দিতে এসে হাতের চার আঙ্গুল কেটে নিল প্রতিপক্ষরা

    ধর্ষণের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেল, সহকর্মীসহ গ্রেপ্তার ৫

    চিকিৎসক সেজে হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ, টাকার জন্য মারপিট

    বিশ্বে করোনায় এক দিনে শনাক্ত ৩০ লাখ, মৃত্যু ৮০৩৭

    হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

    রহস্যময় ‘হাভানা সিনড্রোম’

    শামীমের অনুসারীরা পদহারা, একে একে কমিটি বিলুপ্ত

    নতুন এক দুবাই নাকি চীনের ছিটমহল