বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

দিনাজপুরে মসজিদ থেকে আটকদের ১১ জনের নামে মামলা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২২:৪০

 দিনাজপুরের মসজিদ থেকে আটককৃত ৪২ জনের মধ্যে ১১ জনের নামে মামলা করা হয়েছে। ছবি: সংগৃহীত দিনাজপুরের মসজিদ থেকে আটককৃত ৪২ জনের মধ্যে ১১ জনের নামে মামলা করা হয়েছে। আজ শনিবার আসামিদের আদালতে হাজির করা হয়। তাঁদের আদালতে হাজির করা হলে আসামি পক্ষ থেকে কোন জামিনের আবেদন করা হয়নি। অপরদিকে পুলিশ অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করলে বিজ্ঞ বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লিমেন্ট রায় আগামী ২১ সেপ্টেম্বর শুনানীর দিন ধার্য করেন। পরে আসামিদের জেলা হাজতে পাঠানো হয়।

এর আগে গত বৃহস্পতিবার রাতে সদর-বিরল ও বোচাগঞ্জ উপজেলায় তিনটি মসজিদ অভিযানে চালিয়ে ৪২ জনকে আটক করে কাউন্টার টেররিজম ইউনিট। আটককৃতদের মধ্যে পৃথক তিনটি মামলায় কোতয়ালী থানায় পাঁচজন, বিরল থানায় তিনজন ও বোচাগঞ্জ থানায় তিনজনকে আসামি করা হয়।

কোতয়ালী থানায় আটককৃতরা হলেন, ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানার আবুল কাশেমের ছেলে রিদওয়ানুল হক (২১), ঢাকা মীরপুর এলাকার মৃত কামালউদ্দিন মজুমদারের ছেলে শাফাত আহমেদ বিন কামাল (২৭), চট্টগ্রাম জেলার মিরসরাই থানার ওয়াহেদপুর গ্রামের মৃত রুহল আমিনের ছেলে মহসিন ভূঁইয়া (২৪), কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার চর হাজীপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে আব্দুর রহমান ওরফে আব্দুল্লাহ (২৪), ঢাকা মোহাম্মদপুর আজীজ মহল্লা এলাকার ওবায়দুল বারির ছেলে নাফিস আবির (৩০)। বোচাগঞ্জ উপজেলা থেকে আটককৃতরা হলেন, রংপুর সদরের মুন্সিপাড়া এলাকার নকিম উদ্দিনের ছেলে আবু সাহেদ হাসান রুপম (২৮), ঢাকা জেলার শ্যামপুর থানার অন্তর্গত জুরাইন রামুর হাট গ্রামের মোস্তফা খানের ছেলে জুনায়েদ খান (২৫), দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার বড়ুয়া দৌলা গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে হুমায়ুন কবির (২৬), বিরল উপজেলা থেকে আটককৃতরা হলেন, নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার নতুন বাবুপাড়া হাতীখানা মাছুয়া গাছতলা এলাকার আব্দুস সামাদ সাহেদের ছেলে সজল ওরফে সাব্বির আহমেদ (৩০), রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে ওয়াহেদুজ্জামান (২৩) এবং কাউনিয়া উপজেলার নিজপাড়া এলাকার জামালউদ্দিনের ছেলে মুনিরুল ইসলাম (২২)।

কোতয়ালী থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান কোতয়ালী থানায় পাঁচজনের নামে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাকিদের বিষয়ে কাউন্টার টেররিজম ইউনিট সিদ্ধান্ত নেবেন।

কাউন্টার টেররিজম ইউনিট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় প্রথমে শহরের মহারাজা মোড় এলাকায় বায়তুল ফালাহ মসজিদে অভিযান চালায়। এ সময় বৈঠকরত অবস্থায় জঙ্গি সন্দেহে মোট ১২ জনকে আটক করে তাঁরা। এ ছাড়া বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জন এবং সেতাবগঞ্জ এলাকার একটি মসজিদ থেকে ১৩ জনকে আটক করে। তাবলিগ জামায়াতের ৪০-৪৫ জনের একটি দল গতকাল ঢাকা থেকে দিনাজপুরের উদ্দেশ্যে আসে। তাঁরা বিভিন্ন মসজিদে বসে নাশকতার পরিকল্পনা করছিল। কাউন্টার টেররিজম কাছে পূর্বে থেকেই এমন তথ্য ছিল। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেছেন তারা। এ সময় তাদের কাছ থেকে কিছু বই, সিডি উদ্ধার করা হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়ন প্রত্যাশী উপজেলা আ. লীগ সভাপতিসহ ৫ জন

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    বাসেত মজুমদার আর নেই

    নাসিক কাউন্সিলর আলী হোসেন আলা আর নেই

    ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অটোমেশন সফটওয়্যার উদ্বোধন

    নৌকার মনোনয়ন বঞ্চিত প্রার্থীর বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ 

    প্রতিপক্ষ কে তা না ভেবে স্বাভাবিক খেলাটা খেলুক

    একটু ‘সমর্থন’ চায় বাংলাদেশ

    বাজিতপুরে ভোটের আগেই চেয়ারম্যান আ. লীগের ৩ প্রার্থী

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়ন প্রত্যাশী উপজেলা আ. লীগ সভাপতিসহ ৫ জন

    পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেছে ফেরি শাহ আমানত

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু