বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

৩০ সেপ্টেম্বর উচ্চ মাধ্যমিকের জন্য খুলছে ঢাকা কলেজের ছাত্রাবাস

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৩

উচ্চ মাধ্যমিকের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর থেকে খুলছে রাজধানীর ঢাকা কলেজের ছাত্রাবাস। আজ শনিবার ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই. কে সেলিম উল্লাহ খোন্দকার ও উপাধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) নির্দেশনা পাওয়ার পর ঢাকা কলেজ ছাত্রাবাস কমিটি ও শিক্ষকদের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের জন্য হল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র উচ্চমাধ্যমিকের একাদশ ও দ্বাদশ শ্রেণির আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবেন। এ জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৩ সেপ্টেম্বরের মধ্যে কলেজের আইডি কার্ডের ফটোকপি, আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ ফলের সনদ স্ব স্ব হল তত্ত্বাবধায়কের কাছে জমা দিতে হবে। ২৮ সেপ্টেম্বর ছাত্রাবাসের সিট ভাড়া ও সনদ জমাদানকারী ছাত্রদের নির্ধারিত কক্ষে সিট বরাদ্দ দেওয়া হবে। ৩০ সেপ্টেম্বর বিকেল তিনটা থেকে ছাত্ররা স্বাস্থ্যবিধি মেনে ছাত্রাবাসের নির্ধারিত কক্ষে অবস্থান করতে পারবেন। 

এ ছাড়া সিটের জন্য আবেদন করা ছাত্রদের সিট বরাদ্দের ফল ও ছাত্রাবাসে অবস্থানের নিয়মাবলি ২ অক্টোবর বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে। ৩-৬ অক্টোবরের মধ্যে সিট বরাদ্দ পাওয়া ছাত্রদের করোনা পরীক্ষার নেগেটিভ সনদ স্ব স্ব ছাত্রাবাসের তত্ত্বাবধায়কের কাছে জমা দিতে হবে। ছাত্রদের সিট ভাড়া নগদ, বিকাশ অথবা রকেট এর মাধ্যমে পরিশোধ করতে হবে। ৭ অক্টোবর সিট ভাড়া ও সনদ জমা দেওয়া ছাত্রদের ছাত্রাবাসের নির্ধারিত কক্ষ বরাদ্দ দেওয়া হবে। ৮ অক্টোবর বিকেল তিনটা থেকে সিট বরাদ্দ পাওয়া ছাত্ররা স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব কক্ষে অবস্থান করতে পারবেন। 

তবে করোনার প্রাদুর্ভাব বেড়ে গেলে পুনরায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বন্ধের সিদ্ধান্ত হলে ছাত্ররা ছাত্রাবাস ছেড়ে দিতে বাধ্য থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 
 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সংশোধিত ফলেও গরমিল, লাইভে প্রবেশপত্র পোড়াল শিক্ষার্থী

    গুচ্ছ পরীক্ষার ‘বি’ ইউনিটে উত্তর না দিয়েও নম্বর পাওয়ার অভিযোগ

    গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

    ভর্তি পরীক্ষায় চবি শাটল ট্রেনের বিশেষ সার্ভিস

    পূর্বাচলে কানাডিয়ান ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস নির্মাণকাজ শুরু

    কথার বোমায় একে অপরকে ঘায়েল করলেন আমির- হরভজন

    বাংলাদেশে নির্বাচন কেমন হওয়া উচিত তা কোন বিদেশি বলে দেবে না: ব্রিটিশ হাইকমিশনার

    ইংল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর আশা

    সাতকানিয়া থেকে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার

    চলতি বছরই পরীক্ষামূলকভাবে চালু হবে ৫জি

    পেগাসাস তদন্তে ভারতীয় সুপ্রিম কোর্টের তিন সদস্যের কমিটি গঠন