বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

দেশে কার্যকর বিরোধী দল নেই, চলছে দুঃশাসন: কাদের মির্জা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪০

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। ফাইল ছবি নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, দেশে এখন কার্যকর কোনো বিরোধী দল নেই। এ জন্যই সারা দেশে দুঃশাসন চলছে। নিজ দলের প্রতি, রাজনীতির প্রতি এখন চরম ঘৃণা জন্মেছে। আন্দোলনের মাধ্যমেই জনগণের হারানো এসব অধিকার আদায় করব। আজ শনিবার বেলা ১১টায় বসুরহাট পৌরসভা মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন।

জাতীয় পার্টির এমপি জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে পরিবহন জগতের শ্রেষ্ঠ চাঁদাবাজ আখ্যা দিয়ে কাদের মির্জার জিজ্ঞাসা, ‘রাঙ্গা সাহেব পরিবহন সেক্টরের খবর কি? এ পরিবহন জগৎকে ধুয়ে-মুছে খেয়ে ফেলেছেন। আজকে বড় বড় কথা বলেন। আর আমাকে বলেন আমি সারা দেশে বিতর্কিত ও সন্ত্রাসী।’ 

কাদের মির্জা বলেন, ‘এই রাঙ্গা সেই রাঙ্গা, যে রাঙ্গাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পৌরসভার মেয়র থেকে এনে মন্ত্রী বানিয়েছেন। আর আজকে সেই রাঙ্গা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলে স্বৈরাচারী। এ ছাড়া সে বলেছিল, এরশাদ বিরোধী গণ-অভ্যুত্থানে শহীদ নূর হোসেন নাকি মাদকাসক্ত-ইয়াবাখোর। তখন কি ইয়াবা ছিল? কোথা থেকে এদেরকে এনে মন্ত্রী বানায় বুঝি না। এরা বানর, বানর।’

কাদের মির্জা তাঁর বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের তীব্র সমালোচনা করে বলেন, ‘আপনি বলেছেন ঘরে ঘরে চাকরি দেবেন। কিন্তু সেটা না দিলেও ঘরে ঘরে মামলা দিয়েছেন। আপনার স্ত্রী ইসরাতুন্নেছা কাদের নোয়াখালীর অপরাজনীতির হোতাদের সঙ্গে হাত মিলিয়ে আমার নেতা–কর্মীদের হয়রানি করছে। সে আমাকে হত্যা করার জন্য কোটি কোটি টাকা দিয়েছে। ওবায়দুল কাদের সাহেব এর জবাব আপনাকে দিতে হবে।’

তিনি আরও বলেন, কোম্পানীগঞ্জের চরাঞ্চলের হাজার হাজার একর সরকারি খাসজমি ভূমিহীন সাজিয়ে জোতদার শাহীন, বাদল, রাজ্জাক’রা ২০০ খামার গড়ে তুলেছে। চরহাজারী, মুছাপুর, চরএলাহী ইউপি চেয়ারম্যান হুদা, শাহীন, রাজ্জাকরা ভিজিডি-ভিজিএফ’র চাল চুরি করে ধরা পড়ার পরও তাদের বিরুদ্ধে মামলাও হয় না, গ্রেপ্তারও হয় না। ইউএনও-উপজেলা চেয়ারম্যান এসব চোখে দেখে না। উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিনের ১০ টাকা চালানও নেই-হেতেন উপজেলা চেয়ারম্যান। অপরাজনীতির হোতা এমপি একরামুল করিম চৌধুরী নোয়াখালীর সব জায়গায় কিশোর গ্যাং গড়ে তুলেছে। কোম্পানীগঞ্জে সন্ত্রাসী রাহাতের নেতৃত্বে গড়ে তোলা কিশোর গ্যাং চুরি, ডাকাতি নানা অপরাধ করছে। এ জন্যই সাম্প্রতিক সময়ে বসুরহাট পৌরসভাসহ বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতি বেড়ে গেছে।

কাদের মির্জা বলেন, আমার ছবি ব্যঙ্গ করে পোস্টার ছাপিয়েছে, কলঙ্কিত করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। আমি মামলা দিয়েছি, পুলিশ মামলা নেয়নি। এখানে পিবিআই এখন ‘শ্যোন অ্যারেস্ট আর রিমান্ড বাণিজ্য চালিয়েছে। সাংবাদিক মুজাক্কির হত্যা মামলা নিয়ে এ বাণিজ্য চলছে। আমার কর্মীরা গ্রেপ্তার হলেই তাকে হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। আমার প্রতিপক্ষের ২৯টা মামলা নিলেও আমার নিয়েছে মাত্র পাঁচটি মামলা।

এ সময় আবদুল কাদের মির্জা দাবি আদায়ের লক্ষ্যে আগামী শনিবার (২৫ সেপ্টেম্বর) কোম্পানীগঞ্জ উপজেলার সকল ইউনিয়নে অবস্থান ও পৌরসভার সকল ওয়ার্ডে বিক্ষোভ মিছিল ঘোষণা করে বলেন, এক সপ্তাহ সময় দিলাম। এর মধ্যে দাবি আদায় না হলে আরও কঠিন কর্মসূচিসহ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ ঘেরাও এবং ঢাকায় সাংবাদিক সম্মেলন করব।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় পার্টির (জাপা) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনকে মারধরের অভিযোগ এনে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মসিউর রহমান রাঙ্গাসহ জাপার দু’এমপি কাদের মির্জার বিচার দাবি করেন। এ সময় কাদের মির্জাকে তারা অবাঞ্ছিত লোক বলেও অভিযোগ করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    তবে ইলিশ গেল কোথায়? 

    রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ২, আহত ৪০ 

    বহিষ্কারের শঙ্কা উড়িয়ে নির্বাচনী প্রচারণায় বিদ্রোহীরা

    সেগুনবাগিচায় আবাসিক হোটেল থেকে ঢাবি ছাত্রের মরদেহ উদ্ধার

    তবে ইলিশ গেল কোথায়? 

    রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ২, আহত ৪০ 

    বাংলাদেশ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজ দলে হোল্ডার

    ‘আমাদের দিয়ে হচ্ছে না’

    বহিষ্কারের শঙ্কা উড়িয়ে নির্বাচনী প্রচারণায় বিদ্রোহীরা

    শুল্ক কমানোর পরও চিনির বাজারে অস্থিরতা