বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

আজ প্রচারণা শেষ, ১৬১ ইউপিতে ভোট সোমবার

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৭

১৬১টি ইউনিয়ন পরিষদের ভোটের প্রচার–প্রচারণা শেষ হচ্ছে আজ শনিবার। আগামী সোমবার শুরু হবে ভোটগ্রহণ। একই সঙ্গে ৯টি পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে। আগামী সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) এরই মধ্যে সব প্রস্তুতি নিয়েছে। 
 
ইসি জানায়, নির্বাচনী এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে নেমেছেন।  আগামী সোমবার দেশের ৬টি জেলার ২৩টি উপজেলার ১৬১ ইউপিতে ভোটগ্রহণ হবে। নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকছে না। তবে নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীগণ সাধারণ ছুটির আওতায় থাকবেন। এ ছাড়া ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন সাধারণ নাগরিকেরা। 

ইসি আরও জানায়, ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২১ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ ছাড়া আগামীকাল রোববার রাত ১২টা থেকে ভোটের দিন ২০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক, পিক আপ, লঞ্চ, স্পিডবোট এবং ইঞ্জিন চালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে। 
 
প্রথম ধাপে দেশের ১৯টি জেলার ৬৪টি উপজেলার ৩৭১টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করেছিল ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী ১১ এপ্রিল এসব নির্বাচন হওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণের কারণে ওই নির্বাচন স্থগিত করা হয়। পরে গত ২১ জুন স্থগিত ইউপির মধ্যে ২০৪ টির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বাকি ১৬৭ ইউপিতে ভোটের কথা থাকলেও অনুষ্ঠিত হচ্ছে ১৬১ টিতে। বাকি ছয়টির ৫ টিতে প্রার্থী মারা যাওয়া এবং কক্সবাজারের টেকনাফে প্রতিকূল পরিস্থিতির কারণে আপাতত নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ইসি জানিয়েছে, স্থগিত থাকা ইউপিগুলোতে পরবর্তী ধাপের সঙ্গে ভোটগ্রহণ করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    অপরাধ ও অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় গতি আনবে ‘ডাটা হাব’: র‍্যাব

    সাম্প্রদায়িক উন্মাদনা ছড়িয়ে লাভ হবে না: তথ্যমন্ত্রী

    পূজায় কুমিল্লাসহ সারা দেশে হওয়া হামলা নিয়ে যা বলল পুলিশ

    সত্য মিথ্যা না জেনে ফেসবুকে শেয়ার না করার অনুরোধ র‍্যাবের

    টিকা নেওয়ার সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর নির্ধারণ

    আজ লক্ষ্মীপূজা

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    সুপার টুয়েলভসের টিকিট পেল শ্রীলঙ্কা