বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

২০ বছর ধরে দুর্ভোগের জীবন পৌরবাসীর

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫২

এভাবে প্রতিনিয়ত অপরিষ্কার হাঁটু পানিতে পথ চলে পৌরবাসী। ছবি: আজকের পত্রিকা রাজবাড়ীর পাংশা পৌরসভায় প্রায় ২০ বছর ধরে পানিবন্দী তিনটি এলাকা। বর্ষা মৌসুমে চরম ভোগান্তিতে পড়ে যায় ১২ থেকে ১৩ 'শ পরিবার। জলাবদ্ধতায় সীমাহীন দুর্ভোগে এই এলাকার বাসিন্দারা। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে দীর্ঘদিনের অপেক্ষা এই এলাকার মানুষদের। 

পাংশা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাংলাপাড়া, বৈরাগীপাড়া ও ওয়ালটন মোড় নামক তিনটি এলাকায় দেখা যায় এই জলাবদ্ধতা। এলাকার রাস্তা—ঘাটের উন্নয়ন হলেও জলাবদ্ধতা থেকে মুক্তি মিলছে না এই এলাকায় বসবাসকারী পরিবারগুলোর। জলাবদ্ধতায় বাড়িঘর হয়ে পড়ছে বসবাসের অনুপযোগী। অনেকের ঘরের মধ্যেও পানি ঢুকে যায়। এলাকার একটি নির্মাণাধীন সড়ক তলিয়ে যাওয়ায় চলাচলেও পোহাতে হচ্ছে দুর্ভোগ। শুধু নিজেরাই নয় গবাদিপশু নিয়ে পরেছেন বিপাকে এ ছাড়া বিভিন্ন দুর্ভোগে জীবন যাপন করছেন তারা। 

ভুক্তভোগী এলাকাবাসীরা বলেন, জলাবদ্ধতার কারণে আমরা গুরু, ছাগল, হাঁস, মুরগি নিয়ে দুশ্চিন্তায় আছি। এ ছাড়া রান্নাবান্নার জন্য বিশুদ্ধ খাবার পানিসহ বিভিন্ন জটিলতায় ভুগছি, চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনায় শিশুসহ আমাদের কোনো না কোনো রোগে পড়তেই হয়। পৌরসভার কথা উল্লেখ করে তাঁরা বলেন, এই নামমাত্র পৌরসভার চেয়ে গ্রামের মানুষ অনেক শান্তিতে থাকে। 

পানিবন্দী হয়ে অসহায় শিশু, বৃদ্ধা। ছবি: আজকের পত্রিকা এ বিষয়ে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. বাদশা মণ্ডল বলেন, এসব এলাকায় এখন নতুন বাড়ি ও বড় বিল্ডিং হওয়াতে পানি বের হওয়ার রাস্তা বন্ধ হয়ে গেছে। এলাকার সবাই যদি ড্রেনেজ ব্যবস্থার জন্য নিজ জায়গা থেকে ছেড়ে দেয়, তাহলে পৌর কর্তৃপক্ষের সঙ্গে একটা ব্যবস্থা নেওয়া সম্ভব। 

এ প্রসঙ্গে জানতে চাইলে পাংশা পৌর মেয়র ওয়াজেদ আলী মণ্ডল বলেন, অনেকবার জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিয়েছি। কাজ করতে গেলে কেউ জায়গা দিতে চায় না। সবাই ড্রেনেজ ব্যবস্থার জন্য জায়গা ছেড়ে দিলে আমরা ব্যবস্থা গ্রহণ করব। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    বিদ্যুতের খুঁটি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    গোমস্তাপুরে অজ্ঞাত ব্যক্তিদের হামলায় দুধ বিক্রেতা নিহত

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    সুপার টুয়েলভসের টিকিট পেল শ্রীলঙ্কা