বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

দ্বিতীয়বারের মতো গিনেস বুকে ব্রাহ্মণবাড়িয়ার পার্থ

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০১

দ্বিতীয়বারের মত গিনেস বুকে পার্থ। ছবি: আজকের পত্রিকা দ্বিতীয়বারের মতো গিনেস বুকে নাম লিখিয়ে নতুন কীর্তি গড়লেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের পার্থ। তিনি ১ লাখ ৭১ হাজার ৯০১টি স্টেপল পিন জুড়ে ৫ হাজার ৭৫৩ ফুট ১০ ইঞ্চি লম্বা চেইন তৈরি করে এই রেকর্ড গড়েন। এর আগে তিনি ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর সেফটিপিনের চেইন তৈরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে স্থান পেয়েছিলেন। 

পার্থ চন্দ্র দেব উপজেলার ফান্দাউক ইউনিয়নের জগদীশ চন্দ্র দেবের ছোট ছেলে। তিনি হবিগঞ্জে একটি কলেজে পড়াশোনা করছেন। পড়াশোনার পাশাপাশি স্থানীয় বাজারে স্টেশনারি ব্যবসাও করছেন।

ভারতের গুরুদত্ত মালানীর ১ হাজার ৬৬ দশমিক ২৫ মিটার দৈর্ঘ্যের চেইনের রেকর্ড ভেঙে গিনেস বুকে নাম লেখালেন পার্থ।

১ হাজার ৭৫৪ দশমিক ০৯ মিটার দীর্ঘ এই চেইন তৈরিতে পার্থর সময় লেগেছে ২০৭ দিন (৮১৫ ঘণ্টা ২৭ মিনিট)। প্রতিদিন গড়ে তিনি সময় ব্যয় করেছেন ৩ ঘণ্টা ৫৭ মিনিট প্রায়। 

দ্বিতীয়বারের মত গিনেস বুকে পার্থ। ছবি: আজকের পত্রিকা ২০২১ সালে ১২ ফেব্রুয়ারি উপজেলার ফান্দাউকে শ্রী শ্রী পাগল শংকর জিও মন্দিরে এই চেইনের জরিপ কাজ করা হয়। তিনি সকাল ৯টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত পরিমাপ করতে সময় ব্যয় করেছেন। এই সময়ে উপস্থিত ছিলেন ফান্দাউক পণ্ডিত রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পল্লব হালদার এবং স্থানীয় স্বাস্থ্যকর্মী মো. আরিফুল ইসলাম বিপ্লব। এছাড়া সার্ভেয়ার হিসেবে উপস্থিত ছিলেন মো. তোফাজ্জল হোসেন। প্রমাণ হিসেবে করতে পুরো কর্মকাণ্ডের ভিডিও ও স্থির চিত্র ধারণ করা হয়।

পার্থ চন্দ্র দেব এই চেইনের কাজ শুরু করেছিলেন ২০২০ সালের ২০ জুলাই। শেষ হয় ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি। প্রায় ১০ মিলিমিটার সাইজের ছোট ছোট পিন খালি হাতে জুড়ে এ চেইন তৈরি করেন পার্থ। 

দ্বিতীয়বারের মত গিনেস বুকে পার্থ। ছবি: আজকের পত্রিকা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পার্থ বলেন, দ্বিতীয়বারের মতো গিনেস বুকে আমার নাম ওঠায় আমি অত্যন্ত খুশি। আমি মানবকল্যাণে কাজ করতে চাই এবং দেশের সুনাম বৃদ্ধি করতে চাই। 

পার্থ জানান, গত ১৬ সেপ্টেম্বর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকের পক্ষ থেকে স্বীকৃতি পান তিনি। তাঁকে জানানো হয়, স্টেপল পিন দিয়ে পৃথিবীর দীর্ঘতম চেইনটি তিনি তৈরি করেছেন। 

বড় ভাই জয়ন্ত দেব বলেন, গিনেস বুকে নাম ওঠায় আমাদের পরিবারের সদস্যরা খুশি। পরিবারের পক্ষ থেকে আমরা এ কাজে তাঁকে অনুপ্রাণিত ও সহযোগিতা করেছি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    আশুগঞ্জে সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

    ওবায়দুল কাদের মিথ্যুক: কাদের মির্জা

    বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২

    পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখা সেই শনাক্ত ব্যক্তির বাড়িতে কেউ নেই

    মডার্না ও জনসনের বুস্টার ডোজের অনুমোদন দিল যুক্তরাষ্ট্র

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী