বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

শিক্ষার্থীদের মাঠে ফেরাতে দুমকিতে শিক্ষকদের ফুটবল ম্যাচ

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৮

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বনাম মাধ্যমিক পর্যায়ের শিক্ষক। ছবি: আজকের পত্রিকা পটুয়াখালীর দুমকি উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বনাম মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের 'মোবাইল আসক্তি রোধে তরুণ সমাজকে মাদক ও নানা অপকর্ম থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই' স্লোগানে গতকাল শুক্রবার বিকেল ৫টায় দুমকি একে মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। 

দীর্ঘ দেড় বছর পরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীদের মন পড়ে আছে মোবাইল গেমে। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের নানা নেতিবাচক অভ্যাস থেকে ফিরিয়ে খেলার মাঠে আনতে শিক্ষকেরাই খেলতে নেমে গেলেন। শিক্ষকদের খেলতে দেখে শিক্ষার্থীরাও খেলাধুলায় ঝুঁকবে বলে শিক্ষকেরা মত প্রকাশ করেন।

মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের মধ্যে যারা খেলোয়াড় হিসেবে ছিলেন, রমেশ, মনির, সুজন, খাইরুল, জাবের, মিঠুন, শাহিন, জুবেরী, জসিম ও শংকর। প্রাথমিক পর্যায়ে শিক্ষকদের মধ্যে যারা খেলোয়াড় হিসেবে ছিলেন, সজিব, কাজী মনিরুজ্জামান রিপন, মনির, জামাল, মুনসুর, সাম্য, রিয়াজ, মুস্তাকিম, কবির, সাইফুল ও আবুল হাসান। 

উপজেলার শিক্ষার্থী, অভিভাবক, সুধীজনসহ অনেকেই এ খেলা উপভোগ করেন। ৯০ মিনিটের এ খেলায় ২-২ গোল সমতায় খেলা শেষ হয়। 

মাধ্যমিকের শিক্ষকদের মধ্যে মনিরুল ইসলাম ও খায়রুল ইসলাম পান্না ১টি করে গোল করেন এবং প্রাথমিক শিক্ষক খেলোয়াড়দের মধ্যে কাজী মনিরুজ্জামান মনির ও রিয়াজ ১টি করে গোল করেন। 

খেলা চলাকালে দুই শিক্ষার্থীর বাবা মো. জামাল হোসেন ও কাজী মাকসুদুর রহমান শিক্ষকদের এ উদ্যোগকে স্বাগত জানান। শিক্ষার্থীদের শুধুমাত্র ফুটবল খেলাই না গ্রামীণ খেলাধুলার প্রতি শিক্ষকদের নজর রাখার আহ্বানও জানান তাঁরা। 

খেলা শেষে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী মনিরুজ্জামান রিপন বলেন, 'এই খেলার মূল উদ্দেশ্য আমাদের নিজেদের মধ্যে ভালো একটা সম্পর্ক সৃষ্টি এবং করোনাকালে ঘরে থেকে সৃষ্টি হওয়া শিক্ষার্থীদের মোবাইল আসক্তি থেকে একটু হলেও বাস্তবে বের হওয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ক্রীড়া সংস্থার সভাপতি শেখ আব্দুল্লাহ সাদীদ শিক্ষকদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং ক্রীড়া সংস্থা থেকে খেলাধুলার জন্য সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে তিনি আশ্বাস দেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    বিদ্যুতের খুঁটি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    গোমস্তাপুরে অজ্ঞাত ব্যক্তিদের হামলায় দুধ বিক্রেতা নিহত

    আশুগঞ্জে সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা